কারো অবহেলিত ভালোবাসার চাইতে জীবনে একা থাকা অনেক ভালো

0
1207

মুকুরুল ইসলাম মিন্টু চৌগাছা (যশোর)ঃ যশোরের চৌগাছায় এবার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাব্বির আল মামুন (২১) নামের এক ছাত্র আত্মহত্যা করেছে। বুধবার বিকালে চৌগাছা পৌর এলাকার আ¤্রকানন পাড়ায় নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে।
পুলিশ ও একাধিক সূত্র জানায়, উপজেলার সিংহঝুলী গ্রামের মোশারফ হোসেনের ছেলে সাব্বির আল মামুন যশোর এমএম কলেজে ইংরেজী বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। সম্প্রতি সে যশোরের ম্যাচ ছেড়ে দিয়ে তাদের চৌগাছাস্থ্য আ¤্রকানন পাড়ার বাড়িতে চলে আসে। বুধবার বেলা আড়াইটার দিকে সে বাসায় ঢুকে নিজ ঘরে যাই এবং ঘুমানোর কথা বলে দরজা লাগিয়ে দেয়। বিকাল সাড়ে ৪টার দিকে ঘুম থেকে ডাকার জন্য দরজা নক করে পরিবারের লোকজন। এ সময় কোন সাড়া শব্দ না পাওয়ায় সাব্বিরের বোন আশেপাশের লোকজনকে ডাক দেয়। পরবর্তীতে দরজা ভেঙ্গে দেখে সে গলায় গামছা দিয়ে আত্মহত্যা করেছে। এই অবস্থায় তার মৃত্যু হয়নি ভেবে দ্রুত চৌগাছা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এদিকে নিহত সাব্বির আল মামুনের ফেসবুক পেইজে দুটি স্ট্যাটাস লক্ষ্য করা গেছে। গত ২৫ ফেব্রুয়ারি সে স্ট্যাটাস দেয়, আমি চলে যাব, এত দূরে যাব যে, আর কখনো ফিরে আসব না। আমাকে বিদায় দিতে পারার আনন্দে, তুমি কি তখন কাঁদবে আমার জন্য? এছাড়া আত্মহত্যা ঘটনার কয়েক ঘন্টা আগে আরো একটি স্ট্যাটাস দেয় সাব্বির। স্ট্যাটাসে সে লেখে, কারো অবহেলিত ভালোবাসার চাইতে, জীবনে একা থাকা অনেক ভালো। একাকিত্ব জীবনে অসিম সুখের দেখা না পেলেও, অসিম দুঃখ, কষ্ট থেকে অবসরে থাকা যাই।
আত্মহত্যার ঘটনায় পরিবার, এলাকা ও সহপাঠিদের মধ্যে শোকের আবহ বিরাজ করছে। এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীবের নিকট জানতে চাইলে তিনি বলেন, আত্মহত্যার ঘটনাটি আমি জেনেছি। পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়েছি।
প্রসঙ্গতঃ গত সোমবার গোগলডাঙ্গা গ্রামে এসএসসি পরীক্ষার্থী ইয়াসিন হোসেন আত্মহত্যা করে। পরীক্ষা ভালো না হওয়ায় সে আত্মহত্যা করেছে বলে একটি চিরকুট লিখে যাই। তিন দিনের ব্যবধানে দু’জন শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটল।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here