কাতারে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন

0
718

খবর ৭১ঃ গোলাম মাওলা হাজারী, কাতার প্রতিনিধিঃ কাতারে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন এর উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে।

রবিবার রাজধানী দোহার নাজমা সালিমার প্যালেস হোটেলে সংগঠনের সভাপতি লেখক ও গবেষক নুর মোহাম্মদ এর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক আকবর হোসেন বাচ্চু’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের ৩য় সচিব মোহাম্মদ শাহ আলম।

বিশেষ অতিথি ছিলেন কাতার বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, লেখক ও সাহিত্যিক আবদুর রহমান ও প্রবাসের খবর পত্রিকার সম্পাদক এম সাইফুল আলম।

শুরুতে নজরুলের লেখা ইসলামি সংগীত ও কবিতা আবৃত্তি করেন যথাক্রমে শিশুশিল্পী নাযার ও আবৃত্তি শিল্পী খাইরুল আলম সাগর।

এসময় জাতীয় কবির সৃষ্টিকর্ম নিয়ে আলোচনা করেন আরাবিয়ান এক্সেচেঞ্জ এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল কবির চৌধুরী, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান, প্রকৌশলী আবু রায়হান, প্রকৌশলী সালাউদ্দিন, প্রকৌশলী আব্দুল আলিম, শাহজাহান সাজু, হাজি বাসার সরকার ও সাংবাদিক গোলাম মাওলা হাজারি।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ সালাম ও সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ।

পরে জাতীয় কবিসহ বিশ্বের নিপীড়িত মেহনতী মানুষের মুক্তি কামনা ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মুনাজাত পরিচালনা করেন হাফেজ লিয়াকত আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here