কাতারকে হারিয়ে এশিয়ান গেমস ফুটবলের নকআউটে বাংলাদেশ

0
318

খবর৭১ঃ এশিয়ান গেমস ফুটবলে কাতারের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ। খেলার ইনজুরি সময়ের একমাত্র গোলে পাওয়া জয়ের ফলে দ্বিতীয় রাউন্ডে ওঠে গেছে বাংলাদেশ।

রবিবার (১৯ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ইন্দোনেশিয়ার বেকাসির প্যাট্রিয়ট চান্দ্রাভাগা স্টেডিয়ামে কাতারের মুখোমুখি হয় বাংলাদেশ।

বাংলাদেশের জয়ের নায়ক অধিনায়ক জামাল ভূঁইয়া। ম্যাচের ৯৩ মিনিটে তার সুবাদে কাঙ্খিত গোল পায় বাংলাদেশ। এদিন বেশ কয়েকটি সুযোগ নষ্টের পর ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে মাটি গড়ানো শটে গোল করেন তিনি।

এই জয়ে ৩ খেলায় ৪ পয়েন্ট নিয়ে উজবেকিস্তানের সঙ্গে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোতে উঠল বাংলাদেশ। গ্রুপের আরেক ম্যাচে উজবেকিস্তানের কাছে ১-০ গোলে হেরে গেছে থাইল্যান্ড। তিন ম্যাচে তাদের পয়েন্ট ২।

গ্রুপের তিন দল-উজবেকিস্তান, থাইল্যান্ড এবং কাতার শক্তি ও সামর্থে অনেক এগিয়ে। র‌্যাংকিংয়েও অনেক পিছিয়ে বাংলাদেশ। এর আগে কাতারের সঙ্গে কোনও ম্যাচেই জিততে পারেনি বাংলাদেশ।

উজবেকদের কাছে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারা জামাল ভূইয়া-আতিকুর রহমান ফাহাদরা থাইল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে ছিল দুর্দান্ত। এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে মাহবুবুর রহমান সুফিলরা। আর উজবেকিস্তানের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয় কাতার। তাদের হারেই খুলে যায় বাংলাদেশের নক আউটের সম্ভাবনা। কাতারের সঙ্গে ড্র করলেও শেষ ষোলতে ওঠার আশা থাকত জেমি ডের দলের। তখন উজবেকদের কাছে চার গোলের ব্যবধানে হারতে হতো থাইল্যান্ডকে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here