কাঁচপুরে উচ্চ আদালতের নিদের্শ অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ

0
273

জহিরুল ইসলাম মৃধা ,সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর দক্ষিণপাড়া এলাকায় উচ্চ আদালতের নিদের্শ অমান্য করে এক ব্যবসায়ীর জায়গা দখল করে ঘর ও সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে রবিবার ওই ব্যবসায়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে ফজলুল রহমান খান উল্লেখ করেছেন, উপজেলার কাঁচপুর ইউনিয়নের কাঁচপুর দক্ষিণপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক, রবিউল হোসেন, এমরান হোসেন, ওবাইদুল হক, হুমায়ুন মিয়া, এনামুল হক, ওলি উল্লাহ, হাবিবুল্লাহ সহ কয়েকজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী একত্রিত হয়ে কাঁচপুর মৌজায় তার মালিকানাধীন বাড়ি জোর পূর্বক দখল করে ঘর ও সীমানা প্রাচীর নির্মাণ করে দখল করে নিচ্ছে। গত ৭/৮ বৎসর পূর্ব হইতে এই সম্পত্তি নিয়ে তাদের সঙ্গে বিরোধ চলে আসছিল। উক্ত বিবাদীরা ভয়ভীতি সহ বিভিন্ন প্রকার হুমকি ধমকি ও প্রাণে মেরে ফেলার জন্য পায়তারা করছে। এ বিষয়ে উচ্চ আদালতে আবেদন করার পর গত ২০ আগষ্ট উক্ত সম্পত্তিতে কোন কাজ না করার জন্য আদালত নিদের্শ দেয়। এ নির্দেশ উপেক্ষা করে উল্লেখিত সন্ত্রাসীরা জোর পূর্বেক জায়গা দখল করে ঘর বাড়ি ও সীমানা প্রাচীর নির্মাণ করে ফেলেছেন।

এ বিষয়ে জানতে চাইলে জমির মালিক ফজলুর রহমান খান বলেন, আমার মালিকানা জমির উপর জোর পূর্বক দখল করে বাড়ি ঘর ও সীমানা প্রাচীর নির্মাণ করে ফেলছে সন্ত্রাসীরা। আমি তাদের বাধা দিলে তারা কোন অবস্থাতেই আমার বাধা মানছেন না। পরে বাধ্য হয়ে থানা পুলিশের স্বরনাপন্ন হয়েছি আমি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রাজ্জাক মিয়া ও রবিউল হোসেন বলেন, আমাদের জমি না থাকায় একটি ঘর নির্মাণ করছি আমরা। পরে বিষয়টি বসে মিমাংসা করা হবে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে ব্যবসায়ীর জায়গা দখল করে ঘর ও সীমনা প্রাচীর নির্মাণ করার বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর তাদের কাজ বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ পালন না করলে তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here