কলাপাড়ায় যৌন হয়রাণীর দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

0
699
কলাপাড়ায় যৌন হয়রাণীর দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

রাকিব হাসান পটুয়াখালী প্রতিনিধিঃএকাধিক ছাত্রীকে যৌন হয়রাণীর ঘটনায় অভিযুক্ত উমেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিগত পহেলা সেপ্টেম্বর বরিশাল বিভাগীয় উপপরিচালক (প্রাথমিক শিক্ষা) এসএম ফারুক স্বাক্ষরিত এ বরখাস্তের আদেশ কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা অফিস বরাবর প্রেরণ করা হয়েছে। যার স্মারক নম্বর ১১২৬/৬।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার উমেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিমের বিরুদ্ধে একাধিক ছাত্রীকে যৌন হয়রাণীর ঘটনায় শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী ২৪ আগস্ট বিদ্যালয় ঘেরাও করে তার শাস্তি দাবি করে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আবুল বাসার বিদ্যালয়ে সরেজমিনে তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘটনার সত্যতা পান।

২৮ আগস্ট এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন পটুয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়। যার প্রেক্ষিতে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর ১২ ধারা মোতাবেক মো. রেজাউল করিমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল বাসার এ বরখাস্তের আদেশ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নির্দেশ মোতাবেক প্রধান শিক্ষক মো. রেজাউল করিমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here