করোনা থেকে মুক্তির আশায় মদ খেয়ে ২৭ ইরানির মৃত্যু

0
432
করোনা থেকে মুক্তির আশায় মদ খেয়ে ২৭ ইরানির মৃত্যু

খবর৭১ঃ করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মদপান করে ২৭ ইরানির মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালে ভর্তি আছেন আরও ২১৮ জন।

মিথানলের বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এবিসি নিউজ। সোমবার ইরানের বার্তা সংস্থা মেহের জানিয়েছে, দেশটির খুজেস্তান ও আলবার্জ প্রদেশে এ ঘটনা ঘটে।

করাজ শহরের ডেপুটি প্রসিকিউটর মোহাম্মদ আঘারি বলেন, নিহতদের মধ্যে ২০ জন দক্ষিণ পশ্চিমের খুজেস্তানের বাসিন্দা। আর বাকি সাতজন উত্তরের আলবার্জ প্রদেশের বাসিন্দা।

আহওয়াজ মেডিকেল সায়েন্সের মুখপাত্র আলী এহসানপুর বলেছেন, ‘কিছু নাগরিক শুনেছিলেন যে, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে অ্যালকোহল। তাই তারা এটিকে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে পান করেন।’

ইরানে অ্যালকোহলিক স্পিরিট, ওয়াইন এবং বিয়ার পান নিষিদ্ধ। তবুও দেশটির অনেক লোক নিয়মিত ভদকা এবং অন্যান্য মদপান করে থাকেন। তারা এগুলো গোপনে পান করে থাকেন।

সম্প্রতি ইরানে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে গুজব উঠে, অ্যালকোহল ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়িয়ে পড়ে। ফলে অনেকে মদ পান করেন।

ইরান প্রশাসন জানায়, গুজবে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। তাই মিথানল খেয়েছিলেন তারা। অ্যালকোহল মাত্রাতিরিক্ত পান করলে লিভারের ক্ষতি হয়। কোনও কোনও ক্ষেত্রে মৃত্যুও হয়। এছাড়া করোনা ভাইরাস থেকে অ্যালকোহল রক্ষা করে এর কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই।

চিকিৎসকরা বলছেন, করোনা ভাইরাসে রোধে অ্যালকোহলের কোনও প্রভাব নেই। তাদের কেবল চিকিৎসকদের সাধারণ পরামর্শ অনুসরণ করা উচিত।

এদিকে ইতোমধ্যে ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন সাত হাজার ১৬১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here