করোনা আতঙ্কে ইতালিতে স্কুল কলেজ বন্ধ হতে পারে

0
419
করোনা আতঙ্কে ইতালিতে স্কুল কলেজ বন্ধ হতে পারে

কবর৭১ঃ চীনের হুবেই প্রদেশের করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কাঁপছে বিশ্ব। এ ভাইরাসের মহামারি আর আতঙ্কের বাইরে নেই ইতালি। এবার করোনা ভাইরাসের মহামারি বিবেচনায় রেখে ইতালির সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে দেশটির সরকার।

বিবিসির খবরে বলা হয়, ইতালির সরকারি একটি জরুরী সভায় দেশটির সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে কথা হয়েছে। মার্চের মধ্য পর্যন্ত এসব শিক্ষা প্রতিষ্ঠান বদ্ধ রাখা হতে পারে বলেও খবরে জানানো হয়। ইতালির শিক্ষামন্ত্রী লুসিয়া আজজোলিনা বিষয়টি জানিয়েছেন বলে খবর বার্তা সংস্থা আনসার।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা যায়, বিশ্বের ৭৮টি দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ৯৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। শুধু চীনেই এই ভাইরাসে ২ হাজার ৯শ’ ৫০ জনের মৃত্যু হয়েছে। তবে চীনের দাবি, এখন করোনায় তাদের দেশে আক্রান্ত ও মৃতের হার কম। তবে চীনের বাইরে ইতালি, দক্ষিণ কোরিয়া, ইরানে এই ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here