করোনা আতঙ্কের মধ্যেই ভোট, কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

0
410
করোনা আতঙ্কের মধ্যেই ভোট, কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

খবর৭১ঃ করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই আগামীকাল শনিবার বাগেরহাট- ৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন কমিশন প্রতিটি ভোটারদের করোনাভাইরাসের ঝুঁকি মুক্ত রাখতে প্রতি কেন্দ্রে করোনা সতর্কীকরণ ব্যানারসহ হাত ধুতে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, টিস্যু পেপারের ব্যবস্থা রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। একই সাথে নির্বাচন কমিশন ভোটারদের ভোট প্রদান করে দ্রুত কেন্দ্র ত্যাগ করার পরামর্শ দিয়েছেন। আজ প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যলট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম।

এই উপ-নির্বচনে ১৪৩টি ভোট কেন্দ্রে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৮ হাজার ৭৯১ জন ও এক লাখ ৫৭ হাজার ৭১৯ জন নারী ভোটার রয়েছেন। সকাল নয়টা থেকে ভোট গ্রহণ শুরু হবে।

চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র ঋণ ও বিল খেলাপীর কারণে বাতিল হওয়ায় এখন এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট- ৪ সংসদীয় আসনের রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী জানান, বাগেরহাট- ৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন, পুলিশ, বিজিবি ও র‌্যাবসহ বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়।
পরে ৬ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here