করোনা আক্রান্ত হয়ে মিরসরাইয়ের প্রথম একজনের মৃত্যু

0
389
করোনা আক্রান্ত হয়ে মিরসরাইয়ের প্রথম একজনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে মিরসরাইয়ের প্রথম একজনের মৃত্যু হয়ছে। নিহতের নাম নিজাম উদ্দিন। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ষ্টোর অফিসার পদে কর্মরত ছিলেন। তিনি উপজেলার ৬ নম্বর ইছাখালি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হাফিজ গ্রামের হাজী আবদুর রশীদ ভূইয়া বাড়ির বাসিন্দা। বুধবার (১৩ মে) ভোর সাড়ে ৫ টায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তার জেঠাতো ভাই ডা. আহমেদ মঈনুল ইসলাম জানান, গত মঙ্গলবার দায়িত্বরত অবস্থায় তিনি কোভিড-১৯ (করোনা ভাইরাসে) আক্রান্ত হন। তিনি পারিবারিক জীবনে দুই পুত্রের জনক। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে উনাকে গ্রামের বাড়িতে দাফন করা হবে। তার দাফন কাজে মিরসরাইয়ের সেচ্ছাসেবী সংস্থা শেষ বিদায়ের বন্ধু সহায়তা করেছেন।

সেচ্ছাসেবী সংস্থা শেষ বিদায়ের বন্ধু’র প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়ক ও মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলম বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিদের দাফনের সহায়তা করার জন্য ‘শেষ বিদায়ের বন্ধু’ সংগঠনের আত্মপ্রকাশ হয়। করোনা ভাইরাসের ভয়ে অনেকে লাশের গোসল, জানাযা, দাফনের সময় ভয়ে আসে না। উপজেলার ১৬ টি ইউনিয়ন, ২ পৌরসভায় আমাদের সেচ্ছাসেবী ইউনিট প্রস্তুত আছে। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে আমরা লাশের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে থাকি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তার মৃত্যুর খবরটি অত্যন্ত দুঃখজনক। সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের ক্ষেত্রে প্রশাসনের কোনো নিষেধাজ্ঞা নেই। লাশ দাফনের সময় সীমিত সংখ্যক মুসল্লি উপস্থিতির নির্দেশনা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here