করোনায় কাঁপছে ইরান, মৃত বেড়ে ৩৪

0
491
করোনায় কাঁপছে ইরান, মৃত বেড়ে ৩৪

খবর৭১ঃ প্রাণঘাতী করোনাভাইরাসে ইরানে নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এ তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানৌশ জাহানপুর এক সংবাদ সম্মেলনে বলেন, ইরানে এ পর্যন্ত ৩৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দুঃখজনকভাবে এই রোগে আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে।

জাহানপুর আরো বলেন , যারা কেভিড-২০১৯ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের গড় বয়স ৫০ বছর এবং প্রাণ হারানো ব্যক্তিদের গড় বয়স ৬০ বছর।

তবে বিভিন্ন সূত্র জানিয়েছে, ইরানে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা আরো কয়েক গুন বেশি।করোনাভাইরাসে ইতিমধ্যে দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার আক্রান্ত হয়েছেন।

এছাড়া গ সপ্তাহে কোমের একজন এমপি অভিযোগ করে বলেন, সরকার করোনাভাইরাসের সংক্রমণের আসল চিত্র আড়াল করার চেষ্টা করছে। তার দাবি, কেবল কোম নগরীতেই ৫০ জনের মৃত্যু হয়েছে। চীনের বাইরে করোনায় ইরানেই এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইরানের ১৪ টি প্রদেশের স্কুল, বিশ্ববিদ্যালয় অন্যান্য শিক্ষা কেন্দ্রকে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এসব অঞ্চলের মধ্যে কোম, গিলান, মারকাজি, আরদাবিল, কারমানশাহ, কাজভিন, যানযান, মাজান্দারান, গোলেস্তান, হামেদান, আল্বোরজ, সেমনান, কুর্দিস্তান, এবং তেহরান।

সেইসঙ্গে ইরানের সমস্ত হলগুলিতে শিল্প ও সিনেমা অনুষ্ঠান বাতিলের নির্দেশ দেয়া হয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। রয়টার্স, বিবিসি, আলজাজিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here