করোনায় অনাহারী কাক-কুকুরের পাশে ঝালকাঠির সাংবাদিকরা

0
743
করোনায় অনাহারী কাক-কুকুরের পাশে ঝালকাঠির সাংবাদিকরা

রতন আচার্য্য,ঝালকাঠি প্রতিনিধি:
করোনার সংক্রমণ রোধে জনসমাগম বন্ধ হয়ে গেছে। অফিস-আদালতের পাশাপাশি বন্ধ রয়েছে হোটেল-রেস্তোরাঁ গুলো। আর এতে করে খাবারের উচ্ছিষ্ট অংশ তৈরি হচ্ছে না। দোকান পাঠেও মানুষ নেই, তাই খাবার জুটিছেনা মানুষের আশপাশে থাকা পশু পাখিগুলোর।মানুষিক ভারসম্যহীন পথচারীরাদের একই অবস্থা। করোনা সংকটে ওদের এখন অনাহারে কাটছে দিন।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলমান এই করোনাভাইরাস পরিস্থিতিতে ঝালকাঠির বেশকিছু রাস্তাঘাট ঘুরে মানুষিক ভারসাম্যহীন পথচারী এবং কুকুর ও কাক-শালিখসহ বিভিন্ন পাখির মাঝে খাবার বিতরণ শুরু করেছে মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র ঝালকাঠি সময় পরিবার।

শহরের সিটি পার্কের এলাকা থেকে শুরু করে থানা রোড, কালিবাড়ি বাজার রোড, পৌরপার্ক ও ডিসিপার্ক এলাকায় ঘুরে বেড়ানো অসংখ্য কুকুর ও পাখিকে খাওয়ানোর ব্যবস্থা করা হয়।বাদ যায় না মানুষিক ভারসম্যহীন পথচারীও।
ঝালকাঠি সময় সম্পাদক এবং বার্তা বিভাগে কর্মরত সাংবাদিকরা নিজের মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে এ খাবার বিতরণ করে তাদের।

ঝালকাঠি সময় সম্পাদক পলাশ রায় জানান, সাংবাদিক রতন আচার্য্য, খায়রুল ইসলাম, ফারজানা ববি নাদিরাকে নিয়ে এ কাজ শুরু হয়েছে। তবে কেবল সাংবাদিকই নয় সবাজের সচ্ছল ব্যক্তিদের করোনা পরিস্থিতিতে এই অসহায় প্রাণিগুলোর পাশে দাড়াতে সবাই আহ্বান পলাশ রায় জানান, করোনা পরিস্থিতিতে জেলা শহরে এ কাজ অব্যহত ভাবে চালিয়ে যাবেনা তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here