করোনাভাইরাস: চার ইতালিফেরত এখন কুয়েত মৈত্রী হাসাপাতালে

0
722
৩৮০ বার জিন বদলেছে করোনা!

খবর৭১ঃ বিশ্বে ব্যাপকভাবে কেরোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ইতালি থেকে আসা ৪৮ জন বাংলাদেশিকে পরীক্ষা-নিরীক্ষা করে চারজনকে কুয়েত মৈত্রী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন।

এর আগে শনিবার রাতে এসব প্রবাসীকে গাজীপুর সিটি করপোরেশনের পূবাইলের মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে রাখা হয়েছিল। বিদেশফেরত এসব প্রবাসীদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত কিনা রবিবার তা পর্যবেক্ষণ ও পরীক্ষা-নিরীক্ষা করার পর শরীরে অতিরিক্ত তাপমাত্রা থাকায় চারজনকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বলেন, রবিবার সকাল ৭টা থেকে আগত ইতালি ফেরত ৪৮ জনের পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। এসময় তাদের মধ্যে করোনাভাইরাসের উপসর্গগুলো পরীক্ষা করা হয়। পরে আগত প্রবাসীদের মধ্যে চারজনের শরীরের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি (জ্বর) থাকায় তাদের কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে।

আগতদের অবস্থানের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, হাসপাতালে প্রয়োজনীয় খাবার ও পানি সরবরাহ করা হয়েছে। এটি একটি নতুন হাসপাতাল, এখানে কোন সমস্যা থাকার কথা নয়।

তিনি আরো জানান, এ হাসপাতালে ৭০ জনের আইসোলেশনের জন্য ব্যবস্থা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব নিয়ম-কানুন মেনে ৪৮ জন ইতালিফেরত বাংলাদেশিকে মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আনা হয়। এদের মধ্যে একজন শিশু রয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় ইতোমধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আলাদা ওয়ার্ড, আইসোলেশনের ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের নেতৃত্বে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here