করোনা ভাইরাস প্রতিরোধে নিজ গ্রামে সচেতনতায় তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতা

0
422
করোনা ভাইরাস প্রতিরোধে নিজ গ্রামে সচেতনতায় তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতা
ছবিঃ সবুজ আশিক তাজ, নিজস্ব প্রতিবেদক।

খবর৭১ঃ

সবুজ আ‌শিক তাজ, নিজস্ব প্র‌তি‌বেদকঃ কখ‌নো হা‌তে মাস্ক, স‌চেতনতামূলক লিফ‌লেট, কখনো কা‌ধে জীবাণুনাশক স্প্রে মে‌শিন, কখ‌নোবা ত্রা‌ণ সামগ্রী। এভা‌বেই নিজ গ্রা‌মে করোনা ভাইরাস প্রতিরোধে জনগণের পাশে দাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন এবং সরকারি নির্দেশনা পালনে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা ও জীবাণুনাশক উপকরণ বিতরণ কর্মসূচির পাশাপাশি অসহায়-দুস্থ‌দের দ্বা‌রে দ্বা‌রে মাস্ক, হ্যান্ড সে‌নিটাইজার ও ত্রাণ বিতরণ কর‌ছেন রাজধানীর সরকা‌রি তিতুমীর ক‌লে‌জ ছাত্রলীগ নেতা এম.‌কে হাসান সবুজ।

সবুজ তিতুমীর ক‌লে‌জে মা‌র্কে‌টিং‌য়ে এম‌বিএ করছেন। একজন স্বেচ্ছা‌সেবী হি‌সে‌বে আর্তমানবতার সেবায় সবসময় কাজ ক‌রেন। তিতুমীর ক‌লে‌জে চাঁদপুর জেলার সাধারণ শিক্ষার্থী‌দের সংগঠন “ই‌লি‌শের বাড়ি‌” এর সাধারণ সম্পাদকের দা‌য়ি‌ত্বে আ‌ছেন। ক্যাম্পা‌সে নিজ এলাকার অসহায় ও গরীব শিক্ষ‌ার্থী‌দের সবসময় সাহায্য সহ‌যো‌গিতা করার প‌রি‌চি‌তি র‌য়ে‌ছে তাঁর। করোনা ভাইরাসে যখন থমকে গেছে পুরো বিশ্ব। উন্নত বিশ্বের সিংহভাগ দেশ যখন করোনা ভাইরাসে আক্রান্ত। জনজীবনে পড়েছে স্মরণকালের ভয়াবহ প্রভাব। ইতোমধ্যে করোনা ভাইরাসে বাংলাদেশও হয়ে গেছে স্তব্ধ। থেমে গেছে শহর-বন্দরের সব কোলাহল। করোনা ভাইরাস আতঙ্কে দেশ এখন এক ধরণের লকডাউনে।

ঘরবন্দি কর্মচঞ্চল মানুষেরা। আর এর একটি বড় প্রভাব পড়েছে গ্রা‌মের দিনমজুর ও খে‌টে খাওয়া মানুষদের উপর। ছিন্নমূল মানুষগুলোর হাহাকার ক্রমেই বাড়ছে। তাই তো ক‌রোনার প্র‌কোপ শুরু হ‌লে সবুজ চ‌লে আস‌নে নিজ গ্রা‌ম চাঁদপুর জেলার মূলপাড়া গ্রামে। নিজ উ‌দ্যো‌গে অসহায় ও দুস্থ‌দের ম‌ধ্যে বিতরণ কর‌ছেন ত্রাণ সামগ্রী। করোনা ভাইরাস মোকাবেলায় সেই শুরু থেকেই সচেতনামূলক কাজ করে যাচ্ছেন।

মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ড-গ্লাভস, লিফলেট বিতরণসহ সচেতনামূলক বিভিন্ন প্রচারণা তিনি এখনো অব্যাহত রেখেছেন। জান‌তে চাই‌লে সবুজ ব‌লেন, ‘আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী। জননেত্রী শেখ হাসিনার ও বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যদ্রব্য ও করোনা সচেতনতায় লিফলেট বিতরণ করেছি। ইনশাআল্লাহ করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here