করেরহাটে গেড়ামারা অনির্বাণ শীত উৎসব-২০১৯ অনুষ্ঠিত

0
548
করেরহাটে গেড়ামারা অনির্বাণ শীত উৎসব-২০১৯ অনুষ্ঠিত
ছবিঃ রেদোয়ান জনি মিরসরাই, চট্টগ্রাম।

খবর৭১ঃ

রেদোয়ান জনি মিরসরাই, চট্টগ্রামঃ মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের গেড়ামারা (ফরেস্ট অফিস) এলাকায় অনির্বাণ ক্লাব কর্তৃক ২৭ ডিসেম্বর শুক্রবার গেড়ামারা ওয়াপদা মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত হল “অনির্বাণ শীত উৎসব-২০১৯”। বৈরি প্রাকৃতিক পরিবেশ উপেক্ষা করে ক্লাবের প্রায় ৫৫ জন সদস্যের উপস্থিতিতে সকাল ৮.৩০ টা থেকে কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। অনুষ্ঠিত হয় ঝুঁড়িতে বল নিক্ষেপ, মোরগের লড়াই, বেলুন ফোটানো ইভেন্টের ক্রীড়াপ্রতিযোগীতা।

বৃষ্টি আর শীতকে জয় করে নামায আর খাবারের বিরতি শেষে অনুষ্ঠিত হয় আমন্ত্রিত স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিনিধিদের শুভেচ্ছা বক্তব্য। দুপুরের খাবারে এলাকার গণ্যমান্য ব্যক্তি, ক্লাবের সদস্য ছাড়াও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিগণ অংশ নেন। বক্তাগণ স্বেচ্ছাশ্রম আর সংগঠনের সাফল্য-ব্যর্থতা, লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। এর পরপরই শুরু হয় ক্লাবের সদস্যদের সাংস্কৃতিক পরিবেশনা। সবশেষে অনুষ্ঠিত হয় র‍্যাফেল ড্র। এসময় বিভিন্ন জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাইয়ের জনপ্রিয় সংগঠন শান্তিনীড় সভাপতি ও মিরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার আহবায়ক ইঞ্জিনিয়ার আশারাফ উদ্দিন সোহেল, করেরহাটের ফেইজবুক গ্রুপ মানবতার তরে গ্রুপ এডমিন ও প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাবেক সচিব আনোয়ারুল আজিম মিল্টন, পশ্চিম জোয়ার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওমর ফারুক ইমন, অভিযান ক্লাবের সভাপতি সোলেমান উদ্দিন বাদশা, সাধারণ সম্পাদক নুর উদ্দিন, উদয়ন ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও প্রজন্মের ভাবনা-করেরহাটের এডমিন মাকসুদুল আলম চৌধুরী শাহিন, প্রজন্মের ভাবনা-করেরহাটের এডমিন আমিলুল হক সজিব, অলিনগর তারকা ক্রীড়া সংঘের ফিরোজ আলম, সাংবাদিক রেদোয়ান জনি সহ সমাজকর্মী জুয়েল, মিশু, নাঈম প্রমূখ।

প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কৃত হন ক্লাবের সদস্য- জসিম উদ্দিন, বাবলু হাসান, মো: সোহাগ (ঝুড়িতে বল নিক্ষেপ), তৌহিদুল হক, এহসানুল হক সাহেদ, আব্দুল হামিদ (মোরগের লড়াই), দেদি আল ফরহাদ সাকিল, মোজাম্মেল আলম বাপ্পি, বাবলু হাসান (বেলুন ফোটানো), শামিম ওসমান, সরোয়ার উদ্দিন এবং তৌহিদুল হক (দর্শক পর্ব)। সাংস্কৃতিক পর্বে অংশ নেন দীন মোহাম্মদ, আব্দুল নুর রিয়াজ, আব্দুল নুর রাব্বি, মিজান ফারাবি, সাকিল এবং আনোয়ার হোসেন। ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য দীন মোহাম্মদের সার্বিক দিক নির্দেশনায়, শামিম ওসমান, আব্দুল নুর রিয়াজের উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক সফলতার জন্য আরো উপস্থিত ছিলেন সদস্য সরোয়ার উদ্দিন, মঞ্জুর আলম মঞ্জু, মিজান ফারাবি, নুর সোবহান রুবেল, রফিক, বিশ্বজিত সাহা, এম এইচ সোহাগ, সোহাগ খান, ইকবাল ফারাবি, সাইফুল ইসলাম রাসেল, রাসেল, জসিম সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here