ওয়েস্ট ইন্ডিজকে ২৮০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0
221

খবর৭১ঃ বাংলাদেশের ইনিংস শুরু করা এনামুল হক বিজয়ের বিদায়ের পর ব্যাট করতে নামেন অধিনায়ক সাকিব আল হাসান। অন্য ওপেনার তামিম ইকবালের সাথে ধরেন দলের হাল। আর দেশসেরা এই দুই ব্যাটসম্যানের দারুণ জুটিতে ২৫.৩ বলে ১০০ রান পূর্ণ করেছে টাইগার শিবির। এদিন ৮৭ বলে ৫০ রান করে ক্যারিয়ারের ৪২তম হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন তামিম। আর তার পরের ওভারেই ক্যারিয়ারের ৩৮তম হাফ সেঞ্চুরি করেন সাকিবও।
শেষ পর্য়ন্ত তামিম তার ওয়ানডে ক্যারিয়ারের ১০ম শতক পান। ৫০ রান করেছেন তিনি ৬৮ বল খেলে।
সাকিব আউট হন ৯৭ রান করে।
এর আগে গায়ানায় টস-ভাগ্য বাংলাদেশের ছিল। গতকাল রোববার সিরিজে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। শুরুতে ওপেনার বিজয়কে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে স্লিপে দাঁড়ানো অ্যাসলি নার্সকে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজ ঘরে ফেরেন বিজয়। বাংলাদেশের দলীয় রান তখন ১। এরপরই ৩ নম্বরে নামেন সাকিব। তামিমের সাথে জুটি গড়ে লড়ে যাচ্ছেন তিনি।
এদিকে দারুণ নিয়ন্ত্রিত বল করছেন ক্যারিবিয় বোলাররা। ৬ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে বিজয়ের উইকেটটি তুলে নিয়েছেন জেসন হোল্ডার।
ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা একেবারেই ভালো হয়নি টাইগারদের। দুই ম্যাচের টেস্ট সিরিজের দুই ম্যাচেই শোচনীয়ভাবে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হার। এরপর দ্বিতীয় টেস্টে হার ১৬৬ রানে। সাদা পোশাকের ধবলধোলাইয়ের স্মৃতি ভুলে রঙিন পোশাকে ঘুরে দাঁড়াতের চায় টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here