ওয়ার্ল্ড মার্কেটিং সামিটে যোগদিতে ঢাকায় আসছেন ফিলিপ কটলার

0
533
ওয়ার্ল্ড মার্কেটিং সামিটে যোগদিতে ঢাকায় আসছেন ফিলিপ কটলার
মার্কেটিং গুরু ফিলিফ কটলার।

খবর৭১ঃ ‘ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’, যেখান থাকছেন মার্কেটিং গুরু ফিলিফ কটলার ও তার দল। এ সামিটে অংশগ্রহণের জন্য খুব সহজেই রেজিস্ট্রেশন করা যাবে এবং আধুনিক মার্কেটিং সম্পর্কে অনেক অজানা তথ্য জানা যাবে। এ অনুষ্ঠানে অংশগ্রহণের ফলে দেশী-বিদেশী নানা প্রতিষ্ঠানের মধ্যে একটা সেতুবন্ধ তৈরি হবে।

২৮ মার্চ রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত হবে এ সামিট। এতে বিশ্বের মার্কেটিং নেতারা, ইন্ডাস্ট্রি এক্সপার্ট, মার্কেটিং দুনিয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তিরা, সফল উদ্যোক্তা, নিউরোমার্কেটার, সামাজিক উদ্যোক্তা ও ডিজিটাল মার্কেটিং গুরুরা বক্তব্য রাখবেন।

এ সামিটের উল্লেখযোগ্য আরেকটি দিক হলো ‘কটলার অ্যাওয়ার্ড’। লাইফটাইম অ্যাচিভমেন্ট, মাস্টার-ক্লাস অ্যাচিভমেন্ট, আইকনিক অ্যাচিভমেন্ট ও ইন্ডাস্ট্রিয়াল অ্যাচিভমেন্ট—চারটি ক্যাটাগারিতে মোট ২৮টি সম্মাননা দেয়া হবে অনুষ্ঠানে। এ অ্যাওয়ার্ড অর্জন করা খুবই সম্মানের ও মর্যাদার। বাংলাদেশে করপোরেট লিডারদের মধ্যে যারা বৈশ্বিক প্রভাব বিস্তার করতে পেরেছেন এবং অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রেখেছেন, তাদের এ সামিটে কটলার অ্যাওয়ার্ড দেয়া হবে। যদি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান মনে করে, তারা গত তিন বছরে ব্যবসায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন, তাহলে তারা ফিলিপ কটলার অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, এবারের সামিট যৌথভাবে আয়োজন করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও কটলার ইমপ্যাক্ট ইনকরপোরেটেড। নর্দান ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জাভেদ মাহমুদ বলেন, আন্তর্জাতিক মানের এ ধরনের সামিট বাংলাদেশে খুব কম অনুষ্ঠিত হয়। আর যেহেতু বাংলাদেশ মার্কেটিং ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে, তাই এ সেক্টরে উন্নত বিশ্ব তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে কীভাবে আরো বেশি সফলতা অর্জন করছে, সে দিকগুলো এখানে তুলে ধরা হবে।

আধুনিক মার্কেটিং গুরু ফিলিপ কটলার ও তার দল মনে করেন, মার্কেটিংয়ের সঠিক প্রয়োগের মাধ্যমে একটি দেশ, জাতি ও সমাজের পরিবর্তন করা সম্ভব। যেসব দেশ আধুনিক মার্কেটিংয়ের সূত্রগুলো জানে ও সময়মতো প্রয়োগ করতে পারছে, তারা রাতারাতি ভালো করছে গ্লোবাল মার্কেটে।

জাভেদ মাহমুদ আরো বলেন, এমন ধরনের একটি অনুষ্ঠান হয়তো আমাদের দেশের সফল প্রতিষ্ঠানগুলোকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। আধুনিক মার্কেটিংয়ের নতুন নতুন নানা দিক উন্মোচন হবে এখানে। উন্নত দেশগুলো কোন কোন পদ্ধতি অবলম্বন করে দ্রুত সফল হচ্ছে, বিশ্ববাজারে বছরের পর বছর ঠিক আছে, সেসব অজানা কথা ও নতুন তথ্য নিয়ে আলোচনা হবে।

আসন্ন সামিটে ইন্টারন্যাশনাল স্পিকার থাকবেন ওয়ার্ল্ড মার্কেটিং সামিটের প্রতিষ্ঠাতা প্রফেসর ফিলিপ কটলার, বিজনেস ইকোনমিকের বিখ্যাত প্রফেসর ড. মার্ক অলিভার অপ্রেসনিক, ইংল্যান্ডের সাফলক ইউনিভার্সিটির মার্কেটিংয়ের প্রফেসর লুইজ মাউনটিনহো ও কটলার ইমপ্যাক্ট ইনকরপোরেটেডের সিইও সাদিয়া কিবরিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here