ওয়ার্নারকে পছন্দ না করার কারণ নেই

0
301

খবর৭১: বল বিকৃতির ঘটনায় ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলীয় সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার। পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ার পর থেকেই জোরালো গুঞ্জন ওঠে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররাই নাকি ওয়ার্নারের সঙ্গে একই দলে খেলতে আগ্রহী না।

তবে এ দাবিকে উড়িয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক টিম পেইন। তিনি বলেছেন এই মন্তব্যগুলো ওয়ার্নারের জন্য অসম্মানজনক ও অন্যায্য।

নিষেধাজ্ঞা শেষ দলে ওয়ার্নারের ফেরা নিয়ে চলতি সপ্তাহে প্রশ্ন তোলেন অস্ট্রেলিয়ার সম্মানিত সাংবাদিক রবার্ট ক্যাডক। তার মতে দলের অর্ধেক খেলোয়াড়ই ওয়ার্নারকে পছন্দ করেন না। তাই তিনি দলে ফিরলে নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারের দলের সংস্কৃতি পরিবর্তনের পরিকল্পনা সফল হবে না বলেও ক্যাডক মতপ্রকাশ করেন।

তবে এই সাংবাদিকের কথা উড়িয়ে দিয়েছেন পেইন। তার প্রতি সম্মান জানিয়েই অজি টেস্ট অধিনায়ক বলেছেন, এটি ওয়ার্নারের জন্য অসম্মানজনক, আমি ক্র্যাশ (রবার্ট) ক্যাডকের লেখা ও টিভিতে তার ভক্ত। তবে আমার মনে হয় তিনি কিছুটা মাত্রা ছাড়িয়ে গেছেন এবং যা বলেছেন তা ব্যক্তি ও ক্রিকেটার ওয়ার্নারের জন্য অন্যায্য।’

কেন ওয়ার্নারকে নিয়ে মানুষের নেতিবাচক ধারণা হয় তা নিয়েও কথা বলেছেন পেইন, ডেভিড (ওয়ার্নার) মাঠে খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মনোভাব নিয়ে চলেন। সে জন্য সাধারণ মানুষ ও প্রতিপক্ষ এটাকে ভুলভাবে ব্যাখ্যা করতে পারে। কিন্তু দলে আমরা তার এই মনোভাব ও মানসিকতাকে ভালোবাসি। ওই মন্তব্যগুলো ছিল হতাশাজনক। ডেভিডকে দলে এভাবে দেখা হয় না।

বল ট্যাম্পারিং চেষ্টা কাণ্ডে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে স্টিভেন স্মিথের সঙ্গে ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ওয়ার্নার। ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। নিষেধাজ্ঞা কাটানোর পর এই তিনজনই দলে স্বাগত বলে জানিয়েছেন পেইন ও নতুন কোচ ল্যাঙ্গার।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here