ওবায়দুল কাদেরের বক্তব্য রাবিশ: ফখরুল

0
478

খবর ৭১:আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া এক বক্তব্যকে ‘রাবিশ’ বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আয়োজিত এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির হাজার হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেয়ার অপেক্ষায় রয়েছে।পরে দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত শেষে সাংবাদিকরা ওবায়দুল কাদেরের এই বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে শুধু ‘রাবিশ’ বলে আর কোনো মন্তব্য করেননি ফখরুল।

এ সময় মির্জা ফখরুল বলেন, দেশের সবচেয়ে বড় সংকট এখন গণতন্ত্র। মানুষের অধিকার নেই, মানবাধিকার নেই। এই বিষয়গুলো এড়িয়ে শুধু নির্বাচন করলেই গণতন্ত্র হবে না। এই নির্বাচনের অর্থ হচ্ছে আওয়ামী লীগকে আরও পোক্ত করা। তাই জনগণের এই নির্বাচনের প্রতি খুব একটা আগ্রহ নেই। বিএনপিও এতে অংশ নিবে কিনা তা ভেবে দেখবে। কারণ দেশে নির্বাচন করার মতো কোনো পরিবেশ নেই।

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশনের লক্ষ্য একটাই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় বসানো এবং একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করা। তাই ইসি সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটালেও আমরা আশ্চর্য হই না।

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মির্জা ফখরুল দলীয় নেতাকর্মী নিয়ে তার কবরে ফুল দিয়ে শুদ্ধা জানান এবং দোয়া মাহফিলে অংশ নেন।

এ সময় ড্যাবের সাধারণ সম্পাদক জেড এম জাহিদ, সাবেক প্রতিমন্ত্রী ইকবাল মাহমুদ টুকু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শান্ত, প্রয়াত মহাসচিবের ছেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুল হামিদ ডাবলুসহ তার পরিবারের সদস্য এবং স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here