ঐক্যফ্রন্টের জনসভায় ঘোষণা দাবি না মানলে রোডমার্চ ও ইসি অভিমুখে পথযাত্রা

0
206

খবর৭১ঃবুধবার (৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে দাবি না মানলে বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজশাহীর উদ্দেশে রোডমার্চ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার বিকেলে রাজধানী সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে আয়োজিত জনসভায় তিনি এ কর্মসূচি ঘোষণা দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা রোড মার্চ করে রাজশাহীতে যাব। সেখানে ৯ নভেম্বর আমরা সমাবেশ করবো।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি ও ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ জনসভার আয়োজন করা হয়।

জনসভায় শুরুতেই পরিত্র কোরআন তেলাওয়াত পাঠ করেন জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা শাহ মো. নেছারুল হক। পরে গীতাপাঠ করেন বিএনপি নেতা বাবু রমেশ দত্ত। এরপর ত্রিপিটক পাঠ করা হয় এবং বাইবেল পাট করেন যুবদলের নেতা এ্যালবার্ট প্রি কস্টা।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, ঐক্যফ্রন্টের দাবি মানার আগে নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করা হবে। তবে কবে পথযাত্রা করা হবে তা তিনি উল্লেখ করেননি।

খুলনা এবং বরিশালেও জনসভা হবে বলে জানান মির্জা ফখরুল। তবে কবে নাগাত করা হবে, সেবিষয়ে সুনির্দিষ্ট করে তারিখ বলেননি।

জনসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, প্রধান বক্তা হিসেবে ছিলেন জেএসডির সভাপতি আ স ম আবদুল রব।

জনসভা উপলক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন, ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ঢল নেমেছিলো। অনেক পায়ে হেঁটে আবার অনেকেই বাসে করে এসে জনসভায় যোগ দিয়েছে।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে শাহবাগ মোড়, মৎস্য ভবন ও সোহরাওয়ার্দী উদ্যানের সামনে কঠোর নিরাপত্তার বলর গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও দেখা গেছে।

অপরদিকে শাহবাগ মোড়, শিল্পকলা একাডেমির সামনে ছোট ছোট ব্যানার নিয়ে বিভিন্ন জায়গায় নেতাকর্মীদেরকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া অনেকেই রমনা পার্কের ভিতরেও অবস্থান নেয়।

এর আগে, বেলা পৌনে ১২টা থেকে বিএনপির সহযোগী সংগঠন জাসাসের নেতৃত্বে জনসভায় গান পরিবেশন করা হয়। জনসভা শুরুর আগ পর্যন্ত এই গান পরিবেশন করা হয়।

জনসভায় জাতীয় ঐক্যফ্রন্টের বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, জাফরুল্লাহ চৌধুরী, সুব্রত চৌধুরী, আব্দুল মালেক রতন, তানিয়া রব, নুরুল আলম বেপারীসহ প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপির নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া জয়নাল আবেদীন, আব্দুল্লাহ আল নোমান, আমান উল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জম হোসেন আলালসহ জনসভায় প্রমুখ বক্তব্য রাখেন।

২০ দলীয় জোট নেতা মাওলানা নূর হোসেন কাসেমী, আন্দালিব রহমান পার্থ, সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম, মোস্তফা জামাল হায়দার, রেদোয়ার আহমেদ, আব্দুল লতিফ নিজামী, আহমেদ আব্দুল কাদের সভায় বক্তব্য রাখেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here