এশিয়া কাপের সব ম্যাচই আন্তর্জাতিক: আইসিসি

0
267

খবর৭১ঃবাছাই পর্বের বাধা টপকে এশিয়া কাপের মূল পর্বে খেলার টিকিট নিশ্চিত করেছে আইসিসির সহযোগী সদস্য দল হংকং। ‘বি’ গ্রুপে ভারত, পাকিস্তানের সঙ্গে খেলবে তারা।
সহযোগী কোনো সদস্য দলের খেলাকে আন্তর্জাতিক ম্যাচ হিসেবে স্বীকৃতি দেয়ার নিয়ম নেই আইসিসির। সেই দিক থেকে ওয়ানডে খেলার মর্যাদা না পাওয়া হংকংয়ের ম্যাচ আন্তর্জাতিক ম্যাচ হিসেবে গণ্য হওয়ার কথা নয়।

তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আবেদনের পরিপেক্ষিতে ১৮ সেপ্টেম্বর ভারত বনাম হংকং এবং ১৮ সেপ্টেম্বর পাকিস্তান বনাম হংকংয়ের মধ্যকার ম্যাচ দুটিকে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।

বিষয়টি নিশ্চিত করে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, কোটি কোটি ভক্তের কথা চিন্তা করে এশিয়া কাপের সব ম্যাচকেই আন্তর্জাতিক ম্যাচ হিসেবে স্বীকৃতির ইতিবাচক পদক্ষেপ নেয়া হয়েছে।

এশিয়া কাপে অংশ নেবে আইসিসির টেস্টখেলুড়ে দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও আফগানিস্তান। তাদের সঙ্গে খেলবে আইসিসির সহযোগী সদস্য দেশ হংকং।

এশিয়া কাপের ‘এ’ গ্রুপে ভারত, পাকিস্তানের সঙ্গে খেলবে আইসিসির সহযোগী সদস্য হংকং। আর বি গ্রুপে লেখবে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান।

আগামী ১৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে হংকং। একদিন পর ১৮ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে খেলবে বাছাই পর্ব থেকে উঠে আসা দলটি।

উল্লেখ্য, আগামী শনিবার থেকে শুরু হবে এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়ার এ টুর্নামেন্টের ফাইনাল হবে ২৮ সেপ্টেম্বর।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here