এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হককে অর্থপাচারের অভিযোগ

0
447

খবর৭১:এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হককে অর্থপাচারের অভিযোগে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল সোয়া ৯টায় তিনি দুদক কাযার্লয়ে এলে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

এর আগে, বুধবার (২৭ ডিসেম্বর) ওয়াহিদুল হকসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ওয়াহিদুল হক ছাড়া বাকি আটজন হলেন ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম ফজলুর রহমান, শামিম আহমেদ চৌধুরী এবং হেড অব ফিন্যানসিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামাল, হেড অব করপোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউ এর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কম্পানি সেক্রেটারি মাহদেব সরকার সুমন এবং প্রধান কার্যালয়ের কর্মকর্তা এম এন আজিম।

গত ১০ ডিসেম্বর তদন্তসংশ্লিষ্ট তথ্য চেয়ে ব্যাংকটির এমডির কাছে চিঠি দেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল। তারপর ১৩ ও ১৪ ডিসেম্বর ওয়াহিদুল হক ফজলুর রহমান, শামিম আহমেদ এবং মোস্তফা কামালকে দুদকে হাজির হতে বলা হয়। কিন্তু তারা হাজির না হয়ে দুদকে উপস্থিত হতে সময়ের আবেদন করেন। এর প্রেক্ষিতে আবার তাদের হাজির হতে চিঠি পাঠানো হয় বুধবার।

জানা গেছে, সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠানে এবি ব্যাংকের অফশোর ইউনিটের মাধ্যমে ৪ কোটি ২৫ লাখ ৪০ হাজার ডলার বা ৩৪০ কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here