এবার এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের অবস্থান

0
364

খবর৭১: স্বীকৃতপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

কর্মসূচি পালনকালে শিক্ষক নেতারা বলেন, সরকারের হিসেব মতে বর্তমানে দেশে ৫ হাজারের অধিক শিক্ষা প্রতিষ্ঠান স্বীকৃতিপ্রাপ্ত অবস্থায় আছে, যা এমপিও প্রত্যাশী। এই প্রতিষ্ঠানগুলোতে কর্মরত শিক্ষক-কর্মচারীরা দীর্ঘ ১৫ থেকে ২০ বছর যাবত বিনা বেতনে শিক্ষাদানের মত মহান পেশায় নিয়োজিত আছেন। সেখানে শিক্ষক কর্মচারীর সংখ্যা ১ লাখেরও বেশি পাশাপাশি পাঠদান করানো হচ্ছে ২৫ লাখের বেশি শিক্ষার্থীদের।

তারা বলেন, নন-এমপিও এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে একই নিয়ম নীতিতে, একই কারিকুলামে, সিলেবাস ও প্রশ্নপদ্ধতি একই ভাবে অনুসরন করা হয়। তাদের নিয়োগ পদ্ধতিতেও কোন পার্থক্য ছিলনা বা বর্তমানেও নেই অথচ নেই শুধু এমপিও নামক অর্থনৈতিক মুক্তির ছোঁয়া।

আমরা এমপিও আদায়ের দাবিতে বারবার রাজপথে বসেছি কিন্তু আজও আমাদের দাবি আদায় হয়নি উল্লেখ করে তারা বলেন, অবহেলা ও বঞ্চনার শিকার হয়ে আমরা আবারও রাজপথ বেছে নিতে বাধ্য হয়েছি। এমপিও আদায়ের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়সহ সারা দেশ থেকে আসা নন-এমপিও শিক্ষকরা অংশ নিয়েছেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here