এবার অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি উঠিয়ে দেয়ায় উগ্রপন্থি গ্রেফতার

0
271

খবর৭১ঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদের সন্ত্রাসী হামলার ঘটনার রেশ না কাটতেই এবার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে একটি মসজিদের গেটের ভিতর গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এসময় ওই মসজিদের মুসল্লিরা নামাজ আদায় করছিলেন। পুলিশ ওই উগ্রপন্থিকে গ্রেফতার করেছে।

শনিবার (১৬ মার্চ) ব্রিসবেনের কাছে স্কটলেইতে অবস্থিত বাইতুল মাসরুর মসজিদে এ ঘটনা ঘটেছে। ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান এখবর দিয়েছে।

পুলিশের উদ্ধৃতি দিয়ে গার্ডিয়ান জানিয়েছেন, শনিবার এ সময় ওই মসজিদের ভিতরে নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। ওই ব্যক্তি মসজিদের ভেতর গাড়ি প্রবেশ করিয়ে দেয়। এসময় ওই ব্যক্তিকে পুলিশ ধরে তার ড্রাগ টেস্ট করে। তাতে সে পজেটিভ ধরা পড়ে। তার ড্রাইভিং লাইসেন্স ২৪ ঘন্টার জন্য স্থগিত করে পুলিশ।

এরপর সে গাড়িতে ফিরে যায় এবং আবারও সজোরে গাড়ি প্রবেশ করিয়ে দেয় বাইতুল মাসরুর মসজিদের গেটের ভিতরে। এতে মসজিদের সামনের গেটের বেশ ক্ষতি হয়েছে এবং মসজিদে নামাজ আদায়রত মুসল্লিদের প্রতি আপত্তিকর মন্তব্য করতে থাকে সে।

পরে ২৩ বছর বয়সী ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত ক্ষতিসাধন, জনমনে বিশৃংখলা এবং লাইসেন্স স্থগিত করার পরও গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here