এনামুল-মেহেদির জোড়া সেঞ্চুরি, রানের পাহাড়ে খুলনা

0
316

খবর৭১:এনামুল হক বিজয় এবং মেহেদি হাসানের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়তে যাচ্ছে খুলনা বিভাগ। দলের এই দুই তরুণের জোড়া শতকে ভর করে জাতীয় লিগের খেলায় দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৩৭০ রান সংগ্রহ করেছে খুলনা।

সাভার বিকেএসপির মাঠে টসে হেরে আগে বাটিংয়ে নামা ঢাকা বিভাগকে ১১৩ রানেই বস্তাবন্দি করে ফেলেন মেহেদি হাসান মিরাজ। জাতীয় দলের এই তরুণ অলরাউন্ডার একাই তুলে নেন ৭ উইকেট। জাতীয় লিগের শেষ রাউন্ডের প্রথম দিনের নায়ক মেহেদি হাসান মিরাজকে ছাড়িয়ে গেছেন আরেক মেহেদি।

এনামুল হক বিজয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তরুণ এই মেহেদি। শুধু তাই নয়! ব্যক্তিগতভাবে ১৬৮ রান করেছেন আগামীর সম্ভাবনাময়ী এই ক্রিকেটার। চার দিনের লংগার ভার্সন ম্যাচ খেলেছেন ওয়ানডের আদলে। ১৫১ বল মোকাবেলা করে ২০টি চার ও দুটি ছক্কার সাহায্যে ১৬৮ রান করেন খুলনার এই ক্রিকেটার। জাতীয় লিগের চলতি আসরে এটা দ্বিতীয় সেঞ্চুরি। লিগের প্রথম রাউন্ডে বরিশালের বিপক্ষে খেলেছেন ১৭৭ রানের ইনিংস।

অন্যদিকে এনামুল হক বিজয় ২০৬ বল খেলে ১৮ চার ও চারটি ছক্কার সাহায্যে ১৬৭ রান করেছেন। জাতীয় লিগের চলতি আসরে এর আগে, রংপুরের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন বিজয় (২১৬)। তারও দ্বিতীয় সেঞ্চুরি।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা বিভাগ প্রথম ইনিংস: ১১৩/১০ (রকিবুল হাসান ২৮; মিরাজ ৭/২৪)।
খুলনা প্রথম ইনিংস : ৩৭০/১ (বিজয় ১৬৭*, মেহেদি ১৬৮*)।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here