এখন পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে স্বস্তিতে কাজ করছে চীনা শ্রমিকরা

0
582

খবর৭১: রাকিব হাসান পটুয়াখালী প্রতিনিধি;
পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র চীনা শ্রমিকদের পদভারে মুখরিত হয়ে উঠেছে। তারা শনিবার থেকে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের উন্নয়ন কাজে যোগ দিয়েছে। রবিবার দুপুরে দেখা গেছে চীনা শ্রমিকরা কাজে মগ্ন রয়েছেন। তাঁরা কলাপাড়া পৌরশহরে গাড়ি নিয়ে বাজার করছেন। ঘুরছেন নিজেদের মতো। করছেন কেনা-কাটা। ফলে প্লান্টসহ গোটা এলাকায় ফের প্রাণ ফিরে এসেছে। তবে বাঙালী শ্রমিকরা রয়েছেন ছুটিতে। তাঁদের ১৫দিনের ছুটি দেয়া হয়েছে। কিছু কিছু বাঙালী শ্রমিক তাঁদের বকেয়া বেতনভাতা নেয়ার জন্য তাঁদের শেডে অবস্থান করছেন। বিদ্যুত প্লান্ট এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার রয়েছে।
অপরদিকে প্লান্ট অভ্যন্তরে চুরিসহ ভাংচুর হামলার ঘটনায় কলাপাড়া থানায় দায়ের করা মামলায় গ্রেফতারকৃত ১৬ জনের মধ্যে ধানখালী থেকে গ্রেফতার হওয়া চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই শওকত জাহান। এ চারজন হচ্ছে সুজন তালুকদার, মামুন তালুকদার, সজিব শরীফ ও আব্দুল জলিল ফকির।
মঙ্গলবারে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র অভ্যন্তরে সাবিন্দ্র দাস নামের বাঙালী শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে সৃষ্ট গুজবে শ্রমিকদের সংঘাতের ঘটনায় চীনা এনইপিসির কোম্পানির সেফটি ডিরেক্টর ওয়াং লি বিং এর দায়ের করা দু’টি মামলায় অজ্ঞাত ১২ শ’ জনকে আসামি করা হয়েছে। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় দোষীদের শণাক্ত করে আইনের আওতায় আনা হবে। এমনকি ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত কিংবা এখন পর্যন্ত যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব কিংবা অপ্রপচার ছড়াচ্ছে তাও গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। পুলিশ এখন ওই রাতে দ্বিতীয় দফায় হামলার সঙ্গে জড়িত কিংবা উষ্কানিদাতাদের চিহ্নিত করতে কাজ করছে। বর্তমানে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র এলাকায় ব্যাপক নিরাপত্তা রয়েছে। অপরদিকে এ সম্পর্কিত গঠিত তদন্ত কমিটি দ্বিতীয় দিনের মতো তাদের তদন্ত কার্যক্রম করেছেন বলে সংশ্লিষ্টসুত্রে জানা গেছে। বর্তমানে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র এলাকায় কোন ধরনের নিরাপত্তা নিয়ে শঙ্কা নেই বলে পুলিশের ভাষ্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here