এক ম্যাচে দুই বোলারের হ্যাটট্রিক!

0
319

খবর৭১: ক্রিকেট মহা অনিশ্চয়তার খেলা। কখন কী ঘটবে, বলা মুশকিল। সেটাই আরেকবার দেখা গেল নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির প্রতিযোগিতা প্লাঙ্কেট শিল্ডে। যেখানে প্রায় একই সময়ে দুজন আলাদা বোলার পূরণ করেছেন হ্যাটট্রিক।

ওয়েলিংটনের পেসার লোগান ভন বিক ও অকল্যান্ড পেসার ম্যাট ম্যাকেয়ানের এই কীর্তি নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটে ইতিহাসও বটে। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে জানিয়েছে, প্লাঙ্কেট শিল্ডের ১১২ বছরের ইতিহাসে এবারই প্রথম একই দিনে দুই বোলার হ্যাটট্রিক করেছেন।

নতুন এই ইতিহাস লেখার পথটা একটু কাকতালীয়ও বটে। ফন বিক ও ম্যাকেয়ান দুজনই হ্যাটট্রিক করেছেন দুই ওভার মিলিয়ে, দুজনই এর আগে খেলেছেন ক্যান্টারবুরির হয়ে; শুধু তা-ই নয়, দুজনই বেরিয়েছেন একই স্কুল থেকে (ক্রাইস্টচার্চ সেন্ট অ্যান্ড্রু’স কলেজ)।

ম্যাট ম্যাকেয়ানপ্লাঙ্কেট শিল্ডে একই দিনে হ্যাটট্রিকের প্রথমটা ফন বিকের। নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ৪০তম হ্যাটট্রিক পূরণ করেন ইনিংসের চতুর্থ ও ষষ্ঠ ওভারে। বিকের তোপে তার সাবেক দল ক্যান্টারবুরি দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় মাত্র ৫৩ রানে।

প্রায় একই সময়ে প্লাঙ্কেট শিল্ড ৪১তম হ্যাটট্রিকের দেখা পায় ম্যাকেয়ানের সৌজন্যে। নর্দার্ন ডিস্ট্রিকসের মিডল অর্ডার ভেঙে ইনিংসের ২৬ ও ২৮তম ওভার মিলয়ে তিনি পূরণ করেন হ্যাটট্রিক।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here