একটি আসনে আওয়ামীলীগের প্রার্থী নেই কুড়িগ্রামে

0
227

মমিনুল ইসলাম বাবু কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে ৪টি সংসদীয় আসনে প্রত্যাহারের শেষ দিন ৯জন প্রার্থীতা প্রত্যাহার করায় চুড়ান্তভাবে মাঠে বৈধ প্রার্থী থাকল ৩৫ জন। এরমধ্যে কুড়িগ্রাম-২ আসনে আওয়ামীলীগের কোন প্রার্থী থাকল না। অপর তিনটি আসনে আওয়ামীলীগ ও জাতীয় পাটির প্রার্থী থাকায় উন্মুক্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে চারটি আসনে বিএনপি নেতৃত্বাধীন জোটের একক প্রার্থী ধানের শীষ নিয়ে লড়বে। রোববার সন্ধ্যায় জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক সুলতানা পারভীন এ তথ্য নিশ্চিত করেন।
রিটাণিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, শেষ দিনে প্রত্যাহারকৃত ৯জন প্রার্থীর মধ্যে বিএনপি’র ৫জন। এরমধ্যে কুড়িগ্রাম-১ আসন থেকে বিএনপি’র শামিমা রহমান, কুড়িগ্রাম-২ আসন থেকে গণফোরামের মেজর (অব:) আব্দুস সালাম, বিএনপি’র আবু বকর সিদ্দিক ও সোহেল হোসনাইন কায়কোবাদ এবং ওয়ার্কাস পার্টির আব্দুল কুদ্দুস। কুড়িগ্রাম-৩ আসন থেকে বিএনপি’র আব্দুল খালেক। কুড়িগ্রাম-৪ আসন থেকে বিএনপি’র মোখলেছুর রহমান, জেপি’র বর্তমান সংসদ সদস্য রুহুল আমিন ও খেলাফত মজলিশের আবু সাইয়েদ।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রামের ৪টি আসনে চুড়ান্তভাবে প্রতিযোগিতায় থাকল ৩৫জন প্রার্থী। এরা হলেন-
কুড়িগ্রাম-১ আসন (নাগেশ^রী ও ভুরুঙ্গামারী) থেকে মোস্তাফিজুর রহমান (জাপা), আছলাম হোসেন সওদাগর (আ’লীগ), সাইফুর রহমান রানা (বিএনপি), আব্দুর রহমান (ই.আন্দোলন), জাহিদুল ইসলাম (এনপিপি), কাজি লতিফুল কবির রাছেল (তরিকত ফেডারেশন), রশীদ আহমেদ (জেপি) ও আব্দুল হাই (জাকের পার্টি)
কুড়িগ্রাম-২ আসন (কুড়িগ্রাম সদর, ফুলবাড়ী ও রাজারহাট) থেকে পনির উদ্দিন আহমেদ (জাপা), মেজর জেনারেল (অব:) আমসাআ আমিন (গণফোরাম-ধানের শীষ), আবুল বাশার (বিকল্প ধারা), মাওলানা মোকছেদুর রহমান (ই.আন্দোলন), মনিন্দ্রনাথ সরকার (সিপিবি), মোনাব্বর হোসেন মিন্টু (বাসদ), ও আব্দুর রশীদ (এনপিপি)।
কুড়িগ্রাম-৩ আসন (উলিপুর) থেকে ডা: আক্কাস আলী সরকার (জাপা), অধ্যাপক এম.এ মতিন (আ’লীগ), তাসভিরুল ইসলাম (বিএনপি), মঞ্জুরুল হক (জেপি), সাঈদ আকতার আমিন (বাসদ), হাবিবুর রহমান (কৃষক শ্রমিক জনতালীগ), গোলাম মোস্তফা (ই.আন্দোলন) ও দেলোয়ার হোসেন (সিপিবি)।
কুড়িগ্রাম-৪ আসন (রৌমারী, রাজিবপুর ও চিলমারী) থেকে মো: জাকির হোসেন (নৌকা), আজিজুর রহমান (ধানেরশীষ), আসাফুদ-দৌলা (জাপা), গোলাম হাবিব (স্বতন্ত্র), আনছার উদ্দিন (ই.আন্দোলন), আবুল বাশার মঞ্জু (বাসদ), ইমান আলী (স্বতন্ত্র-বিএনপির বিদ্রোহী), অধ্যক্ষ ইউনুছ আলী (স্বতন্ত্র-জাপা বিদ্রোহী), মহিউদ্দিন আহমেদ (বিপ্লবী ওয়ার্কাস পার্টি), আব্দুস সালাম (গণতন্ত্রী পার্টি), শাহ আলম (জাকের পার্টি) ও মাহফুজার রহমান (গণফোরাম)
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here