উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আসনে বাগেরহাটে নির্বাচন ২৯ জানুয়ারি

0
419

হেদায়েত হোসাইন লিটন, বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট জেলার নয়টি উপজেলায় সংরক্ষিত মহিলা আসনের ২৫টি নারী সদস্য পদে ২৯ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন উপলক্ষে জেলা নির্বাচন অফিসে নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মো: রুহুল আমিন মল্লিক জানান, তফসিল অনুযায়ী, ১২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করা যাবে।১৮ জানুয়ারী প্রার্থী বাছাই ও     চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। কারও প্রার্থীতা বাতিল হলে ২২ জানুয়ারি আপিল করতে পারবেন প্রার্থীরা এবং একই দিনই আপিলের নিষ্পত্তি করা হবে। ২৯ জানুয়ারি সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতীহিন ভাবে ভোট গ্রহন করা হবে।ভোট গণনা শেষে প্রতিটি কেন্দ্রে বেসরকারি ভাবে ফলাফল ঘোষনা করা হবে।
নির্বাচন কমিশন কর্তৃক সারা দেশের উপজেলা পরিষদ গুলোতে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন সম্পন্ন করতে পরিপত্র জারি করেছে। তার আলোকে বৃহস্পতিবার জেলার নয়টি উপজেলায় ২৫টি পদের নির্বাচন সম্পন্ন করতে আমরা তফসিল ঘোষনা করেছি।
এ নির্বাচনে জেলায় ৭৫টি ইউনিয়নে সংরক্ষিত নারী ওয়ার্ডের ২‘শ ২৫ জন ও তিনটি পৌরসভার সংরক্ষিত নারী ওয়ার্ডের ৯জনসহ মোট ২‘শ ৩৪ জন নারী ভোটার রয়েছে। এদের ভোটে ২৫ জন সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য নির্বাচিত হবেন। এ নির্বাচনে সংশ্লিষ্ট উপজেলা ও পৌরসভার সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার নারী ভোটাররাই কেবল মাত্র ওই ওয়ার্ডের প্রার্থী হতে পারবেন। নয়টি উপজেলায় একটি করে কেন্দ্র থাকবে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
২৫টি আসনের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৪টি, ফকিরহাটে ৩টি, মোল্লাহাটে ২টি, কচুয়ায় ২টি, মোড়েলগঞ্জে ৬টি, রামপালে ৩টি, মোংলায় ২টি ও শরণখোলা ১টি আসন রয়েছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলার ওয়ার্ড গুলোর সীমানা নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here