উন্নয়নশীল দেশের কাতারেই আজ বাংলাদেশের অবস্থান

0
259

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধিঃ
স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও বিআরডিবি অফিসের উদ্যোগে আজ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।
প্রেস ব্রিফিং-এ ভেদরগঞ্জে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।প্রেস ব্রিফিং এ গনমাধ্যমের সামনে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক দিক তুলে ধরেন ভেদরগঞ্জ পজেলা প্রশাসক সাব্বির আহমেদ
এ সময় তিনি সাংবাদিকদের উদেশ্য বলেন, জাতিসংঘ বাংলাদেশকে ১৭ই মার্চ তারিখে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে।জাতির পিতার যে সপ্ন ক্ষুদা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা,সেই পথে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে গেল। এর ফলে আমাদের প্রতিবেশী দেশ যেমন ভারত শ্রীলংকা এমন কি পাকিস্তান সহ বিভিন্ন উন্নয়নশীল দেশের কাতারেই আজ বাংলাদেশের অবস্থান।এখন থেকে বাংলাদেশ এই অঞ্চলের সব দেশের সাথে সমান তাল মিলিয়ে এগিয়ে যেতে পারবে।
জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দেওয়ার ফলে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও বিআরডিবি”র উদ্যোগে ২০শে মার্চ ২০১৮ থেকে ২৪শে মার্চ ২০১৮ ভেদরগঞ্জ উপজেলায় বিভিন্ন গৃহীত কর্মসূচী গ্রহন করা হয়।
আগামীকাল ২১শে মার্চ বিকেল ৪.৩০ মিঃ উপজেলা ফুটবল এসোসিয়েশন ভেদরগঞ্জ উদ্যোগে উপজেলার স্কুল মাঠে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
২২ শে মার্চ বাস্তবায়ন উপ কমিটি সকল সরকারী, বেসরকারী দপ্তরের আয়োজনে আনন্দ শোভাযাত্রা উপজেলা চত্তর হতে শুরু হয়ে স্কুল মাঠে গিয়ে শেষ হবে।
২২ শে মার্চ সকাল ৯.৩০ মিনিটে উপজেলা বিআরডিবি অফিস আয়োজনে সংগীত পরিবেশনা।২২ শে মার্চ বিকেল ৩টায় শিল্পকলা একাডেমীর আয়োজনে উপজেলা প্রাঙ্গনে চিত্রাঙ্কন প্রতিযোগী অনুষ্ঠিত হবে।
২৩ শে মার্চ বিকেল ৪.৩০ মি উপজেলা ক্রিয়া সংস্থার আয়োজনে ভলিবল প্রতিযোগী অনুষ্ঠিত হবে।
২৪শে মার্চ বিকেল ৩টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত আঞ্চলিক তথ্য অফিস, পি আই ডি আয়োজনে উন্নয়ন মূলক চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হবে।
২৪শে মার্চ বিকেল ৫টায় বাস্তবায়ন উপ কমিটির আয়োজনে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here