উদ্ধারকৃত খুদে ফুটবলারদের হাসপাতালে দেখতে পেয়েছেন স্বজনরা

0
298

খবর৭১:থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার করা খুদে ফুটবলারদের হাসপাতালে দেখতে পেয়েছেন তাদের স্বজনরা। কাচে ঘেরা একটি রুমে রাখা হয়েছে ফুটবলারদের।

এদিকে সরকারি রিপোর্টে বলা হয়েছে, খুদে ফুটবলার ও তাদের কোচকে ওষুধ দিয়ে শান্ত করে রাখা হয়েছে। কেননা উদ্ধার অভিযানে তাদের ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে।

উদ্ধারদের চিকিৎসার প্রথম ভিডিও ফুটেজ প্রকাশ করেছে দেশটির জনসংযোগ বিভাগ। ভিডিও ফুটেজে দেখা গেছে, খুদে ফুটবলাররা মুখে মাস্ক পরে আছে। দু’জন খুদে ফুটবলার বিজয়সূচক ভি চিহ্ন দেখাচ্ছে। একজন হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছে। এরপর তারা দু’হাত এক করে অভিবাদন জানাচ্ছে। তাদের পরিবারের সদস্যরা বাইরে দাঁড়িয়ে আছেন। গ্লাস দিয়ে ঘিরে রাখা রুমে খুদে ফুটবলারদের দেখছেন তারা। স্বজনরা হাত নেড়ে ইশারা করছেন। ইশারায় কথা বলছেন। কেউ কেউ কাঁদছেন।

উদ্ধার অভিযানে অংশ নেয়া উদ্ধারকারীরা বলছেন, উত্তেজনা দূর করতে খুদে ফুটবলারদের শান্ত করে রাখা হয়েছে। কারণ তারা অন্ধকার গুহায় বন্দি ছিলো। পানির নিচ দিয়ে গুহার সরু রাস্তা পার করে তাদের উদ্ধার করা হয়েছে।

সাবেক নৌ সদস্য চাইয়ানানতা পিরানারং বলেন, তাদের অনেকেই ঘুমন্ত ছিলো। অনেকেই তাদের আঙুল নাড়াচ্ছিল। অনেকটা মাতালের মতো। কিন্তু তারা শ্বাস নিতে পারছিলো। আমার কাজ ছিলো তাদের পাশাপাশি থেকে উদ্ধার করা।

উদ্ধার কার্যক্রমে দুজন ডুবুরি একজন খুদে ফুটবলারকে সঙ্গ দেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here