উত্তর প্রদেশে উপনির্বাচনে হারের বদলা নিল বিজেপি

0
676

খবর৭১:উত্তর প্রদেশে লোকসভা উপনির্বাচনে হারের বদলা নিয়েছে বিজেপি। গোরক্ষপুর-ফুলপুরে হারের বদলা বিজেপি রাজ্যসভার ভোটেই নিয়েছে। দিনভর উত্তেজনা শেষে সব মিলিয়ে উত্তরপ্রদেশে ১০টি আসনের মধ্যে ৯টি আসন পেয়েছে বিজেপি। বাকি আসনে জয়ী হয়েছেন সপার জয়া বচ্চন।

রাজ্যসভার দ্বিবার্ষিক নির্বাচনে মোট আসন ছিল ৫৯টি। এর মধ্যে ৩৩টি আসনের প্রার্থীরা আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে। শুক্রবার ভোট হয় বাকি ২৬ আসনে। ভোটে আকর্ষণের কেন্দ্রে ছিল বিজেপি শাসিত উত্তর প্রদেশ ও কংগ্রেস শাসিত কর্ণাটক। দুই রাজ্যে ভোট হয় যথাক্রমে ১০ ও ৪টি আসনে। এ ছাড়া পশ্চিমবঙ্গে ৫, তেলেঙ্গানায় ৩, ঝাড়খন্ডে ২ এবং কেরালা ও ছত্তিশগড়ে একটি করে আসনে ভোট হয়েছে।

বিধানসভার নির্বাচনে উত্তরপ্রদেশের ১০টি রাজ্যসভা আসনের মধ্যে ৮টিতেই বিজেপি এবং একটিতে সপার জয় নিশ্চিত ছিল। দশম আসন নিয়ে বিজেপি এবং বসপার মধ্যে টানটান লড়াই চলছিল। দলীয় নির্দেশ উপেক্ষা করেই সপা এবং বসপার একাধিক বিধায়ক বিজেপি প্রার্থীকে ভোট দেন। এই জয়কে গণতন্ত্রের জয় বলে উল্লেখ করেছেন রাজ্য বিজেপি সভাপতি মহেন্দ্রনাথ পান্ডে। এর ফলে রাজ্যে উন্নয়নের কাজ আরও গতিশীল হবে বলে মন্তব্য করেছেন তিনি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here