উত্তরে মেয়র পদে শাফিনের মনোনয়নপত্র বাতিল, বৈধ ৫​

0
242

খবর৭১ঃ ঋণখেলাপি হওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী শাফিন আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বাছাইয়ে পাঁচজন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব আবুল কাশেম বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, পিডিপির শাহীন খান, এনডিএম’র ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম।

মেয়র পদে উপনির্বাচনে লড়তে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছিলেন মাত্র ছয় জন। বিএনপি ও তাদের মিত্ররা এ নির্বাচন বর্জন করেছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবগঠিত ৩৬ ওয়ার্ডের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে উত্তরের সহকারী রিটার্নিং নজরুল ইসলাম জানান, মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দক্ষিণের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউসুফ রহমান জানান, সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৫ জন মনোনয়নপত্র জমা দেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here