উকিল নোটিশ পাঠিয়ে কোনো লাভ হবে না: হাছান মাহমুদ

0
321

খবর৭১:আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেছেন, বিদেশে জিয়া পরিবারের কোনো অবৈধ সম্পদ নেই- উল্লেখ করে যে উকিল নোটিশ পাঠিয়েছেন, তা পাঠিয়ে কোনো লাভ হবে না। বরং সৌদি আরবসহ বিদেশে যেখানে অবৈধভাবে অর্থ পাচার করেছেন তার তদন্ত ও বিচারের জন্য প্রস্তুত হোন।

আজ বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

‘বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দুর্নীতির মাধ্যমে বিদেশে অর্থপাচারের দ্রুত তদন্ত করে গ্রেপ্তারের দাবিতে সমাবেশ ও মানববন্ধনে’র এই আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানসহ তাদের পরিবার সৌদি আরবে অর্থ লগ্নি করেছেন। এটা প্রকাশ পাওয়ায় তিনি উকিল নোটিশ পাঠিয়েছেন। বিএনপি নেতারা সংবাদ সম্মেলন করে এই উকিল নোটিশের কথা বলেছেন। কিন্তু এখন পর্যন্ত এই উকিল নোটিশের কোন হদিস পাওয়া যায়নি। সম্ভবত আকাশের ঠিকানায় এই নোটিশ পাঠিয়েছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে দুর্নীতির যেসব মামলা চলছে, তা বাধাগ্রস্ত করার জন্য নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

মামলার স্বাভাবিক কার্যক্রমকে ব্যাহত করার জন্য তিনি ক্রমাগতভাবে আদালতকে হেনস্তা করে চলেছেন বলেও অভিযোগ করেন তিনি।
তিনি আরো বলেন, বিভিন্ন দুর্নীতির মামলায় হাজিরা দেওয়ার জন্য খালেদা জিয়া যখন আদালতে যান ও ফেরেন, তখন বিএনপির নেতা-কর্মীরা আদালত প্রাঙ্গণ ও রাস্তায় বিশৃঙ্খলার অপচেষ্টা করে। গাড়ি ভাংচুর করে জনগণের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে। হয়তো তার দলের নেতা-কর্মীরা আঁচ করতে পেরেছে, এসব মামলায় তার শাস্তি হতে পারে।

তিনি ৫ জানুয়ারিকে গণতন্ত্র রক্ষা দিবস উল্লেখ করে দলীয় নেতা-কর্মীদের সতর্ক থকার আহ্বান জানান। তিনি বলেন, ১২ জানুয়ারি সরকারের বর্ষপূর্তি। আমাদেরকে ৫ জানুয়ারি মাঠে থাকতে হবে। বিএনপি ৫ জানুয়ারিকে সামনে রেখে দেশে কোন শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টা করলে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিন।

সমাবেশে আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতারের মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের নেতা ব্যারিস্টার জাকির আহমেদ, স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসম্পাদক হাবিবুল্লাহ রিপন প্রমুখ বক্তৃতা করেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here