ঈশ্বরগঞ্জ ভুমি কার্যালয়ের সার্ভেয়ারের খুঁটির জোর কোথায়

0
317

ফারুক ইফতেখার সুমন ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ভুমি কার্যালয়ের সার্ভেয়ার মো. হাদিউল ইসলামকে জনস্বার্থে বদলির নির্দেশ জারি করা হয়েছে প্রায় ২ মাস আগে। নির্দিষ্ট সময়ের মধ্যে নতুন কর্মস্থলে যোগ না দিলে তিনি তাঁর পুরোনো কর্মস্থল থেকে অবমুক্ত হয়েছেন বলে গণ্য করা হবে। কিন্তু ওই নির্দেশ অমান্য করে এখন পর্যন্ত পুরোনো কর্মস্থলেই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। ঈশ্বরগঞ্জ ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, সার্ভেয়ার হাদিউলকে রাজি খুশি না করলে কোন নামজারী নথিতে স্বাক্ষর করেন না তিনি। এ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর বেশ কিছু অভিযোগ পাঠানো হয়। এবং বিভিন্ন জাতীয় দৈনিক সহ স্থানীয় বেশ কয়টি পত্রিকায় হাদিউলের অনিয়ম দূর্নীতির সংবাদও প্রকাশ করা হয়। এ কারণে গত ২০ ফেব্রুয়ারী ময়মনসিংহ রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকির স্বাক্ষরিত একটি বদলির আদেশের চিঠি এসে পৌঁছে ঈশ্বরগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে। এ চিঠির অনুলিপি দেওয়া হয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সহ সাত দপ্তরে। চিঠিতে উল্লেখ রয়েছে, ’প্রশাসনিক কাজের সুবিধা এবং জনস্বার্থে সার্ভেয়ারকে ধোবাউড়া উপজেলায় ২৬ ফেব্রুয়ারী যোগ দেওয়ার নির্দেশ দেয়া হচ্ছে। সেই সঙ্গে উল্লেখ থাকে, এ সময়ের মধ্যে যোগদান না করলে পরদিন থেকে তাৎক্ষণিক অবমুক্তি থেকে গণ্য হবে। জেলা প্রশাসকের আদেশক্রমে এ আদেশ জনস্বার্থে জারি করা হলো।’ কিন্তু এ নির্দেশের পরও এখন পর্যন্ত পুরোনো কর্মস্থলেই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। এখন পর্যন্ত সার্ভেয়ার বদলি না হওয়ায় নামজারির গ্রাহকরা আরো অনেক হয়রানির শিকার হচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
এবিষয়ে সার্ভেয়ার হাদিউল ইসলাম বলেন, এনিয়ে আমি কোন কথা বলবোনা। কর্তৃপক্ষের সাথে কথা বলেন। এই বলে মোবাইলের লাইনটি কেঁটে দেন তিনি।
ঈশ্বরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মইন উদ্দিন খালেদ জানান, সার্ভেয়ারের বদলির নির্দেশ তাঁর কার্যালয়ে এসেছে। ওই পদে নতুন কেউ যোগদান না করায় তিনি সার্ভেয়ারকে ছাড়পত্র দেননি। তবে বদলির নির্দেশটি বহাল রয়েছে। নির্দেশটি কার্যকর করার জন্যে উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশের প্রয়োজন রয়েছে বলে জানান।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here