ঈশ্বরগঞ্জে বিজিবি নায়েক ও তার পরিবারকে হত্যার হুমকী

0
393

ফারুক ইফতেখার সুমন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নায়েক পদে কর্মরত এক বিজিবি সদস্য ও তার পরিবারকে হত্যার হুমকী দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার নায়েক শহিদুল ইসলামের পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়, উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের চরজিথর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার নিলডুমুরে কর্মরত বিজিবি নায়েক শহিদুল ইসলামের পরিবারের সাথে একই গ্রামের মৃত নূর মামুদের ছেলেদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত ওই বিরোধের জের ধরে বিজিবি নায়েক শহিদুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকী দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে শহিদুল ইসলামের ছোট ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
শহিদুল ইসলাম জানান, এলাকার চিহ্নিত কিছু দুঃস্কৃতিকারী তার পৈত্রিক ও ক্রয় সূত্রে পাওয়া ২০ একর ১০শতাংশ জমিতে প্রায় ১০লক্ষ টাকার চাষকৃত মাছ জোর পূর্বক মেরে ফেলতে চাইলে বাধা প্রদান করে। ওই সময় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের চড়াও হয় ও প্রকাশ্য দিবালোকে নায়েক শহীদুল ইসলামের পরিবারের সদস্যদের হত্যার হুমকী দিয়ে যায়। শহিদুল ইসলাম ও তার পরিবারের লোকজন আতংকে দিনযাপন করছে। বর্তমানে বাড়িটি তালা বদ্ধ অবস্থায় আছে।
মৃত নূর মামুদের ছেলে অভিযুক্ত সারোয়ার হোসেন বাবুল জানান, শহিদুল ইসলামের মাছ চাষ কৃত পুকুরে তাদেরও ৬৬ শতক পৈত্রিক জমি রয়েছে। জমি নিয়ে মামলা মোকদ্দামাও রয়েছে। তাই ওই পুকুরে যেতে নিশেধ করা হয়েছে। হুমকী দেওয়ার বিষয়টি সত্য নয় বলে তিনি দাবি করেন।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান জানান, বিষয়টি নিয়ে দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছেন তা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here