ঈশ্বরগঞ্জে কৌশলে অজ্ঞাণ করে ৪ বাসা থেকে চুরি

0
883

ফারুক ইফতেখার সুমন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) থেকে-
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়িতে কৌশলে খাবারে অজ্ঞান করার ঔষধ মিশিয়ে বাসাবাড়ি থেকে চুরির ঘটনা ঘটছে। আঠারবাড়িতে পরপর চারটি বাসাবাড়িতে একই কৌশলে চুরি হওয়া নিয়ে আতঙ্কে আছেন অনেকেই। এ ঘটনায় পুলিশের ভূমিকা নিরব থাকায় আরো চুরির আশংখা করছেন এলাকাবাসী।
উপজেলা আঠারবাড়ি ইউনিয়নের রায়বাজার ধান মহালের একটি ভাড়া বাসায় বসবাস করেন উপজেলা প্রাণী সম্পদ সহকারী মো. আবদুল মুকিত। গত শনিবার আবদুল মুকিতের বাসার বারান্দার গ্রিল কেটে দুর্বৃত্তরা সেহেরীর খাবারের সাথে অজ্ঞাণ করার ওষুধ মিশিয়ে দিয়ে চলে যায়। পরে সেহরির সময় ওই খাবার খেয়ে অজ্ঞান হয়ে পড়েন আবদুল মুকিত, তার স্ত্রী সাইদা নাহার, দুই মেয়ে ফাহিমা আক্তার ও ফাহমিনা আক্তার। ওই সুযোগে দুর্বৃত্তের দল বাসার পেছনের জানালার গ্রিল কেটে ঘরের ভেতরে প্রবেশ করে স্ট্রীলের আলমীরা ও ওয়্যারড্রাপ ভেঙে নগত ২ লাখ ৬০ হাজার টাকা ও সাড়ে ১৩ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। পরে প্রতিবেশীরা সকালে টের পেয়ে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসা শেষে বাড়িতে এসে গতকাল আঠারবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন আবদুল মুকিত।
এদিকে ২৯ মে রাতে একই এলাকায় ব্যবসায়ী নুরুল আমীন তালুকাদারের বাসাতে একই কায়দায় চুরি হয়। নুরুল আমীন তালুকদার ও তার স্ত্রী লিপা আক্তারকে খাবারে ওষুধ মিশিয়ে অজ্ঞান করে বাসা থেকে নগদ টাকা ও স্বার্ণালঙ্কার চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। গত মে মাসে আঠারবাড়ি গ্রামের নারায়ণ চন্দ্র বণিকের বাসায় একই কৌশলে চুরির চেষ্টা করে দুর্বৃত্তরা। খাবারে ওষুধ মিশিয়ে দেওয়ায় নারায়ণ চন্দ্র বণিকের স্ত্রী রতœা বণিক, দুই ছেলে জুয়েল বণিক ও জীবন বনিক অজ্ঞাণ হয়ে পড়ে। তবে খাবার না খেয়ে নারায়ণ চন্দ্র বণিক সুস্থ্য থাকায় বাসা থেকে কিছু নিতে পারেনি দুর্বৃত্তরা। একই ইউনিয়নের দিঘালিয়া গ্রামের বিমল চন্দ্র সাহা, তার মা কাঞ্চন মালা ও স্ত্রী সুপ্রিয়া রানী সাহাকে খাবারে ওষুধ মিশিয়ে অজ্ঞান করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে দুর্বৃত্তরা। একটি চক্র খাবারে অজ্ঞান হবার ওষুধ মিশিয়ে অজ্ঞাণ করে সর্বস্ব চুরি করে নিয়ে যাওয়ায় আঠারবাড়ি এলাকার বাসিন্দাদের মাছে উদ্বেগ বিরাজ করছে।
আঠারবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই খন্দকার আল মামুন বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। চক্রটিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here