ঈশ্বরগঞ্জের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা, গ্রেপ্তার ১

0
245

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)প্রতিনিধিঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামানসহ আটজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। গত বুধবার রাতে বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেছেন উপজেলার মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমীরুল ইসলাম। পুলিশ মো. কামাল উদ্দিন খান নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।
গত রোববার বিদ্যালয়ের কয়েকশত ছাত্র ইউপি চেয়ারম্যানের শাস্তি দাবি করে ঈশ্বরগঞ্জের মধুপুর বাজারের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। ছাত্ররা প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে লাঞ্ছিত করার ঘটনায় চেয়ারম্যানের বিচার দাবি করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে রোমানা তুয়া এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবীর বিপুল সংখ্যক পুলিশ নিয়ে এসে পরিস্থিতি শান্ত করেন। বিক্ষোভ চলার সময় ইউপি চেয়ারম্যানের একটি ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভায়।
প্রধান শিক্ষক আমীরুল ইসলাম বলেন, মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটি অনুমোদন করে শিক্ষা বোর্ড। ওই কমিটিতে প্রতিনিধিত্ব করার জন্য সকল পদ্ধতি অনুসরণ করে ব্যর্থ হন সাবেক তিন সদস্য। পরে এ নিয়ে তাঁরা উচ্চআদালতে একটি রিট দায়ের করেন। রিট শুনানির পর গত ২৭ জানুয়ারি উচ্চআদলত থেকে কমিটির ওপর ছয়মাসের স্থগিতাদেশ দেওয়া হয়। স্থগিতাদেশের খবর পেয়ে মগটুলা ইউপি চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামান প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে আপিল করার নির্দেশ দেন। কিন্তু স্টাফদের সিদ্ধান্ত ছাড়া কোনো পদক্ষেপ নিতে পারবেন না জানালে চেয়ারম্যান তাঁর প্রতি ক্ষুদ্ধ হন। প্রধান শিক্ষক বলেন, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল দশটার দিকে মধুপুর বাজারের রাসেল লাইব্রেরিতে বসে থাকা অবস্থায় চেয়ারম্যান তাঁকে লাঞ্ছিত করার পাশপাশি হত্যার হুমনি দেন। মানসম্মানের কথা চিন্তা করে ঘটনাটি তিনি চেপে থাকলে পরে সেটি প্রকাশ হয়ে পড়লে তাঁর বিদ্যালয়ের ছাত্ররা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ করে। বিক্ষোভের এক পর্যায়ে ছাত্রদের উপর চেয়ারম্যানের লোকজন হামলা চালিয়ে দুইজনকে কুপিয়ে যখম করে। এজাহারে তিনি এসব বিষয় উল্লেখ করেছেন।
এব্যাপারে ওসি আহমেদ কবির হোসেন জানান, বুধবার রাতে ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ১জনকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here