ঈদযাত্রার শুরুতেই তিন মহাসড়কে যানজট

0
353

খবর৭১ঃ ঈদুল আজহা উপলক্ষে ঈদের আনন্দ পরিবারের সঙ্গে উপভোগ করতে ঘরে ফিরতে শুরু করেছে রাজধানীর মানুষ। অগ্রিম টিকিট হিবেসে আজ আনুষ্ঠানিকভাবে ঈদযাত্রা শুরু হলো।

ঈদযাত্রা শুরুর পর থেকেই মহাসড়কগুলোতে দেখা গেছে যানবাহনের বাড়তি চাপ। আজ শুক্রবার (১৭ আগস্ট) সাপ্তাহিক ছুটির দিন ও ঈদযাত্রার প্রথম হিসেবে গাড়ির চাপ কয়েকগুণ বেড়েছে।

ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের কারণে বাড়তি যানবাহনের চাপ রয়েছে। এতে মহাসড়কে যানবাহনের লম্বা সারি দেখা গেছে। দেখা গেছে তীব্র যানজট।

শুক্রবার ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর থেকে কালিয়াকৈর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার যানজট দেখে গেছে। এতে ওই মহাসড়কে দেখা দিয়েছে যানবাহনের লম্বা সারি। এতে দুর্ভোগ পড়েছেন উত্তরবঙ্গমুখী যাত্রীরা।

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। এতে এই অংশ দিয়ে যানবাহন চলছে ধীরগতিতে। গাজীপুরের টঙ্গী থেকে এই দীর্ঘ যানজট শুরু হয়েছে।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কিলোমিটারজুড়ে তীব্র যানজট চলছে। সোনারগাঁ চৌরাস্তা থেকে দাউদকান্দির হাসানপুর পর্যন্ত এ যানজট চলছে। শুক্রবার ভোর থেকে যানজট শুরু হয়। ঈদে ঘরমুখী মানুষের চাপে যানজট তীব্র আকার ধারণ করেছে।

হাইওয়ে পুলিশ জানায়, ঈদকে সামনে রেখে গরুবোঝাই গাড়িসহ অতিরিক্ত ও এলোপাতাড়ি যানবাহন চলাচলের কারণে এই যানজট। এছাড়া যানবাহন ধীরগতিতে চলছে। ফলে স্বাভাবিকভাবেই যানজটের সৃষ্টি হচ্ছে। পুলিশ দ্রুত যানজট নিরসনে কাজ করছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here