ইস্টার সানডে’ উদযাপন করতেই এ হত্যাকাণ্ড!

0
219

খবর৭১: পূর্ব পরিকল্পনা থেকেই গারো মা-মেয়েকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

এক সংবাদ বিবৃতিতে তিনি বলেন, গত একমাস আগে হত্যাকাণ্ডের বিষয়টি নিজ বাড়ি ঝিনাইগাড়িতে বসে পরিকল্পনা করেন সঞ্জীব। নিহত খালা সুজাতার বাসা থেকে টাকা চুরি করে ‘ইস্টার সানডে’ উদযাপন করতো তারা। যেহেতু সুজাতার বাসার সবাই পেশায় চাকুরিজীবি ছিলেন, তাই সুজাতার বাসায় ৫/৬ লাখ টাকা থাকতে পারে বলে ধারণা করেছিলেন সঞ্জীব। বাসায় সাধারণত সকালের দিকে তার বৃদ্ধা বেসেথ কাজে ব্যস্ত থাকবেন তাই চুরির কাজটি খুব সহজেই সেরে ফেলতে পারবেন বলে তারা ধারণা করেন।

হত্যাকাণ্ড শেষে তারা শেওরাপাড়া বাসস্ট্যান্ডের দিকে রওয়ানা হন। এরপর বাসে করে আব্দুল্লাহপুর থেকে শেরপুরের নালিতাবাড়ির উদ্দেশে বাস ধরেন তারা। এসময় হত্যাকাণ্ডের সময়ে ব্যবহৃত ছুরিটি তারা বাসস্ট্যান্ডে ফেলে যান বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে র‍্যাব আরও জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী ভারতে অবৈধভাবে যাওয়ার চিন্তায় ছিল তারা।

র‍্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বুধবার সাড়ে ৫টার দিকে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, নিহত বেসেথ চিরানের নাতি সঞ্জীব চিরান (২১), রাজু সাংমা রাসেল(২৪), প্রবীণ সাংমা (১৯) ও শুভ চিসিম শান্ত (১৮)। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে র‍্যাব হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত ছুরিটি উদ্ধার করে। বুধবার সন্ধ্যায় শেরপুরের নালিতাবাড়ী থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গত মঙ্গলবার (২০ মার্চ) গুলশানের উত্তর কালাচাঁদপুর এলাকার একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে আদিবাসী মা বেসেথ চিরান (৬৫) ও তার মেয়ে সুজাত চিরান (৩৮) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। রাত ৯টার দিকে উত্তর কালাচাঁদপুরের শিশু মালঞ্চ স্কুল গলির সাত তলা বাড়ির চার তলায় একটি ফ্ল্যাটে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। তাদের একজনকে কুপিয়ে এবং অন্যজনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে আরও জানান র‍্যাব।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here