ইসলাম ধর্মের অপব্যাখ্যাকারী ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকীকে পাবনায় অবাঞ্ছিত ঘোষণা

0
720

পাবনা প্রতিনিধি:
ইসলাম ধর্মের অপব্যাখ্যাকারী ও উস্কানীমুলক বক্তব্যের অভিযোগে বগুড়ার মাওলানা ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকীকে পাবনায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন ওলাম পরিষদের নেতারা। সোমবার দুপুরে পাবনা প্রেসক্লাবে জেলা ওলামা পরিষদের আয়োজনে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে ওলামা পরিষদ নেতারা বলেন, বগুড়া মসজিদে কু’বা সিদ্দিকীয়া দরবার শরীফের মাওলানা ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকী পাবনার বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিল করতে গিয়ে ইসলাম ধর্ম ও মুসলামান সম্পর্কে নানা অপব্যাখ্যা, অশ্লীল ও কুরুচিপূর্ন বক্তব্য দিচ্ছেন। তিনি ‘‘তাবলীগ জামাতী, ক্বওমী মাদারাসা, চরমোনাই ও আহলে হাদিস অনুসারীরা মুসলমান নয়, জারজ সন্তান’’ বলে ঘোষণা দিচ্ছেন। তিনি এমন কথা বলার অধিকার কোথায় পেলেন? এর পেছনে তার নিশ্চয়ই কোনো ঘৃন্য ষড়যন্ত্র আছে?
ওলাম পরিষদ নেতারা আরো বলেন, তার বক্তব্য শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ ও ফেসাদ সৃষ্টি করার অপপ্রয়াস। জঙ্গীবাদ, যুদ্ধাপরাধ সম্পর্কে তার কোনো বক্তব্য নাই। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলে এমন উস্কানীমুলক বক্তব্য দেয়ার কারণে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তিনি যাতে মুসলমানদের মধ্যে কোনো বিভ্রান্তি সৃষ্টি করতে না পারেন সেজন্য সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানান ওলামা পরিষদের নেতারা। ২ জানুয়ারি পাবনার বেড়া উপজেলার রাকসা এলাকা, ৪ জানুয়ারি আতাইকুলার চড়াডাঙ্গা ও ৬ জানুয়ারি বেড়া উপজেলার পেঁচাকোলা এলাকার ওয়াজ মাহফিলে ড. আশরাফ সিদ্দিকী বক্তব্য দেয়ার কথা রয়েছে। তাই এলাকার মুসলমানদের মাঝে যাতে উত্তেজনা সৃষ্টি না হয় সেকারণে পাবনার ওয়াজ মাহফিলগুলোতে ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকীকে অবাঞ্ছিত ঘোষণা সহ তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। একইসাথে তাকে সারাদেশে অবাঞ্ছিত ঘোষণার দাবি জানান ওলামা পরিষদের নেতারা।
সংবাদ সম্মেলনে পাবনা জেলা ওলামা পরিষদের সভাপতি মুফতী ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক মুফতী শামসুদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুফতী নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক (আঞ্চলিক) মাওলানা ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক (আঞ্চলিক) রকিব উদ্দিন আহমাদ সহ অনেকে উপস্থিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here