ইরানি উপদেষ্টার সঙ্গে বৈঠকে বাশার আল আসাদ

0
614

খবর ৭১:সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ বলেছেন, আমরা যখনি কোনো বিজয় অর্জন করি তখনি পাশ্চাত্যের দেশগুলো চিল্লাচিল্লি শুরু করে। বৃহস্পতিবার সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলী আকবর বেলায়েতির সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

সিরিয়ায় পাশ্চাত্যের সম্ভাব্য হামলার প্রতি ইঙ্গিত করে বাশার আসাদ আরও বলেছেন, পাশ্চাত্য এ ধরনের কোনো পদক্ষেপ নিলে মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা আরও বাড়বে এবং বিশ্বের শান্তি ও নিরাপত্তা বিপদের মুখে পড়বে।

তিনি আরও বলেছেন, সিরিয়ায় যুদ্ধের ময়দানে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষায় পাশ্চাত্য সন্দেহজনক তৎপরতা চালাচ্ছে। তারা সব হিসাব-নিকাশ পাল্টে দিতে চাচ্ছে।

সিরিয়ার প্রেসিডেন্ট আরও বলেন, পূর্ব ঘৌটা মুক্ত হওয়ার পর পাশ্চাত্যের কোনো কোনো দেশ মিথ্যাচারের মাধ্যমে হামলার কথা বলছে। এর মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, তারা সিরিয়ার সঙ্গে যুদ্ধের বিষয়ে আবারও যে পরিকল্পনা করেছিল তা ব্যর্থ হয়ে গেছে।

এ সময় ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়েতি বলেন, প্রায় সাত বছর ধরে সিরিয়ার জনগণ ও সরকারের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ চালাচ্ছে বেশ কয়েকটি দেশ। আর এ যুদ্ধে সরাসরি নেতৃত্ব দিচ্ছে আমেরিকা। এর ফলে সাত বছর আগের তুলনায় সিরিয়া দুর্বল হয়নি এবং সাত বছর আগের তুলনায় আমেরিকাও শক্তিশালী হয়নি।

যুক্তরাষ্ট্র ও তার কয়েকটি মিত্র দেশ যখন রাসায়নিক হামলার মিথ্যা অভিযোগে সিরিয়ায় সর্বাত্মক হামলা চালানোর হুমকি দিচ্ছে তখন আসাদ ও বেলায়েতির মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হলো। ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়েতি বর্তমানে সিরিয়া সফর করছেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here