ইরফান আমানের গণসংযোগে হামলা, আহত অর্ধশতাধিক

0
222

খবর৭১ঃ ঢাকা-২ আসনে বিএনপি প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমানের নির্বাচনী গণসংযোগে হামলার অভিযোগ উঠেছে। সোমবার সকাল সাড়ে ১০টায় সাভারের আমিনবাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

হামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আহত ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেছেন ইরফান ইবনে আমান।

তিনি অভিযোগ করেন, সাভার থানার ওসির নেতৃত্বে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় তিনি সোমবার দুপুরে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছেন।

কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রদলের সহসভাপতি এম এ অভি জানান, সোমবার সকালে নেতাকর্মীদের নিয়ে আমিনবাজার এলাকায় ভোট চাইতে যান ব্যারিস্টার ইরফান ইবনে আমান ও তার মা সাবেরা আমান।

গণসংযোগের একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা। উপস্থিত পুলিশ সদস্যরা এ সময় হামলাকারীদের নিবৃত্ত না করে উল্টো টিয়ারশেল মেরে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে হামলায় অংশ নেয়। হামলায় কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোস্তফা মন্টু ও কামরাঙ্গীরচর থানা মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সদস্য মিন্টুর হাত ভেঙে গেছে। ছাত্রদলের টিটু, সোহাগ, দিপু, রাজুসহ অর্ধশতাধিক নেতাকর্মী হামলায় আহত হয়েছেন।

হামলাকারীদের আটক না করে সাভার থানা পুলিশ উল্টো বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে গেছে। আটককৃতদের মধ্যে রয়েছেন, কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রদলের সভাপতি শাহরিয়ার রাসেল শুভ, কামরাঙ্গীরচর থানা ছাত্রদলের সভাপতি সোহেল রয়েছেন।

এ বিষয়ে সাভার থানার ওসি আব্দুল আউয়াল জানান, আমিনবাজারে যুবলীগের প্রোগ্রাম ছিল। বিএনপি প্রার্থী সেখান দিয়ে গণসংযোগ চালানোর সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়েছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here