ইবি-তে ‘জৈবপ্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যকর পণ্য উদ্ভাবন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

0
378

রুমি নোমান ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে রবিবার (৬মে) সকাল ১১ টায় ‘জৈবপ্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যকর পণ্য উদ্ভাবন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর ড. এম. মনিরুজ্জামান-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এসময় তিনি বলেন, ‘আমাদের সর্বশেষ সমাবর্তনের শ্লোগান ছিল আন্তর্জাতিকীকরণের পথে ইসলামী বিশ্ববিদ্যালয়। জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক এই আন্তর্জাতিকীকরণের পথে একটি অগ্রযাত্রা।’

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসেন জাহিদের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা। জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স বিভাগের প্রফেসর ড. হিরোকি হামাদা সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে।

সবশেষে জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা বিনিময় সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা এবং জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রফেসর ড. হিরোকি হামাদা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here