ইবি ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া

0
368

ইবি প্রতিনিধি-
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রবিবার দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসে ছাত্রলীগের দলীয় টেন্টের কাছে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল শনিবার সকালে সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্রুপের কর্মী ও বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী রিফাত ও বন্ধনকে সভাপতি গ্রুপ পরিবর্তন করে সাধারণ সম্পাদক গ্রুপে যোগ দেয়ার জন্য ফোনে নির্দেশ দেয় সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম গ্রুপের কর্মী লিখন। পরে রাত প্রায় এক টার দিকে ভূমি ও ব্যবস্থাপনা বিভাগের ১ম বর্ষের ছাত্র আপেল তাকে আবার কল দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আসতে বলে। কিন্তু রিফাত অস্বীকৃতি জানালে আপেল, পিয়াস ও লিখনসহ ৭-৮ জন লালন শাহ হলে এসে রিফাত ও বন্ধনকে ডেকে ক্যাম্পাসের জিয়া মোড়ে নিয়ে যায়। এসময় তারা রিফাতকে সিগারেট জ্বালাতে বলে। এসময় পরিস্থিতি খারাপ ভেবে স্থান ত্যাগ করতে শুরু করে রিফাত ও বন্ধন। এসময় তাকে ফিরে এনে ১০-১৫ জন মিলে বেধড়ক মারধর শুরু করে। পরবর্তীতে রিফাত ও বন্ধন মার খেয়ে ঘটনা স্থল থেকে হলে পালিয়ে আসে।

প্রতক্ষ্যদর্শী সূত্রে, এ ঘটনার সূত্র ধরে রবিবার দুপুরে ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্রুপেরকর্মী রিফাতসহ তার বন্ধুরা ক্যাম্পাসের দলীয় টেন্টে বসে ছিল। এসময় পাশের রাস্তা দিয়ে সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম গ্রুপের লিখন, আপেল, সীমান্তু সহ অন্যান্য কর্মীরা যাচ্ছিল। তাদের যাওয়া দেখে সভাপতি শাহিনের কর্মীরা বিভিন্ন ধরণের উক্তি করতে থাকে। এক পর্যায়ে তাদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে তারা সভাপতি গ্রুপের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এসময় উভয় গ্রুপের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘বন্ধুদের মাঝে একটু ঝামেলা হয়েছিলো। আমি পরে যেয়ে বিষয়টি সমাধান করেছি।’

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘ঘটনাটি শোনা মাত্র প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে যায় এবং দুই গ্রুপের মাঝে বিষয়টি মীমাংসা করে দেয়।’

এদিকে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া চলাকালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী নাইম হোসেন কে শিবির সন্দেহে পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করে সাধারণ সম্পাদক গ্রুপের জুবায়ের, রাকিব সহ কয়েকজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here