ইবির পরিবহন পুলে নতুন ৪টি গাড়ির সংযোজন

0
399

রুমি নোমান ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে যুক্ত হয়েছে আরো ৪টি গাড়ি। মঙ্গলবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনের এসকল নতুন গাড়ি সমূহের উদ্বোধন করা হয়।

জানা যায়, ভাড়া করা গাড়ির উপর নির্ভরতা কমিয়ে পর্যায়ক্রমে প্রয়োজনীয় সংখ্যক নিজস্ব গাড়ির সক্ষমতা অর্জনের লক্ষে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিলের আওতায় ২টি এসি কোস্টার, ১টি এসি মাইক্রোবাস এবং ১টি পাজেরো গাড়ি ক্রয় করা হয়। এরই ধারাবাহিকতায় এবছরও ক্রয় করা হয়েছে ২টি এসি কোস্টার ও ২টি পাজেরো গাড়ি।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয় জাতীয় অগ্রযাত্রার এক অংশীদার। এই অগ্রযাত্রার অংশ হিসেবে আমাদের প্রথম দফায় ৪টি এবং দ্বিতীয় দফায় ৪টি মোট ৮টি গাড়ি পরিবহন পুলে সংযোজিত হলো। ভাইস চ্যান্সেলর বলেন, আমাদের পরিবহন নিয়ে আরো পরিকল্পনা রয়েছে। যা ধারাবাহিকভাবে আমরা দেখতে পাবো।

অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আমাদের অগ্রযাত্রা নিয়মতান্ত্রিক ও স্বচ্ছ প্রক্রিয়ায় চলছে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে এসি বাস ছিল না। বর্তমানে আমাদের এসি বাসের সংখ্যা ৪টি। তিনি আরও বলেন, আমরা যে ৫’শ কোটি টাকার মেগা প্রকল্প পেয়েছি, এ প্রকল্পের মাধ্যমে পরিবহনের আরো উন্নয়ন করা হবে।

ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বর্তমান প্রশাসন কথায় নয়, কাজে বিশ্বাসী। আমরা সকলের সহযোগিতায় আরো এগিয়ে যেতে চাই।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাড়ি ক্রয় কমিটির আহবায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেন, সদস্য ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, সদস্য ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, সদস্য উপ-হিসাব পরিচালক (অডিট) শেখ মোঃ জাকির হোসেন, সদস্য-সচিব ও পরিবহন অফিসের উপ-রেজিস্ট্রার মহাঃ কামরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে পরিবহন ক্রয় কমিটি ভাইস চ্যান্সেলরের নিকট নতুন ক্রয়কৃত ৪টি গাড়ির চাবি হস্তান্তর করেন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here