ইবির থিওলজি অনুষদের নতুন ডিন ড. আকবর

0
286

রুমি নোমান, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ.ফ.ম আকবর হোসাইন। আজ মঙ্গলবার সকাল ১১টায় ধর্মতত্ব অনুষদের ডিন অফিসে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সদ্য বিদায়ী ডিন অধ্যাপক এ.বি. এম ফারুখ তাকে ডিনের দ্বায়িত্ব হস্তান্তর করেন। আগামী ২ বছরের জন্য তিনি এ দ্বায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ, ফলিত বিজ্ঞান ও প্রযুুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, অধ্যাপক ড. আবুল কালাম পাটোয়ারী, অধ্যাপক ড. মোহাম্মাদ মামুন, অধ্যাপক ড. আ.খ.ম. ওয়ালী উল্লাহ, অধ্যাপক ড. শহিদুল ইসলাম নূরী, অধ্যাপক ড. সাইফুল ইসলাম সিদ্দিকি, অধ্যাপক ড. এম এয়াকুব আলী, অধ্যাপক ড. ইদ্রিস আলী, অধ্যাপক ড. আশরাফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রহিম উল্যাহ।

অনুষ্ঠানে বক্তাদের কথায় ক্ষোভ প্রকাশ পায়। ডিনদের বিভিন্ন ভাবে অবমাননা করা হচ্ছে বলে সকলে অভিযোগ তোলেন।

এদিকে অনুষ্ঠানে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ বলেন, “বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ডিনদের অবমাননা করা হচ্ছে। ডিনরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবিভাবক। এত বড় সমাবর্তন অনুষ্ঠানে ডিনদের অপমান করা হয়েছে। আমরা এক কোণে বসেছিলাম। মঞ্চে ঘোষণার জন্য উঠতামনা কিন্তু দায়িত্ববোধ থেকে উঠেছিলাম। বর্তমান প্রশাসন মনে করে আমরা অযোগ্য। কিন্তু এই বিশ্ববিদ্যালয়ে আমরা অসামান্য অবদান রেখেছি।”

উল্লেখ্য, সদ্য দায়িত্ব প্রপ্তি ডিন অধ্যাপক ড. আ.ফ.ম আকবর হোসাইন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তরে স্বর্ণপদক প্রাপ্ত। সেখানে তিনি প্রথম শ্রেণীতে প্রথম স্থানে ডিগ্রী গ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৯ সালে আল-কুরআনের উপর পিএইচডি ডিগ্রী গ্রহণ করেন। এছাড়াও তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের আইআইইআর এর রাষ্ট্রপতি মনোনিত সদস্য।

খবর ৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here