ইবির আইন বিভাগের সাথে ঝিনাইদহ বারের সমঝোতা চুক্তি

0
373

রুমি নোমান, ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের সাথে দেশের প্রথম সমঝোতা চুক্তি করেছে ঝিনাইদহ বার এ্যাসোসিয়েশন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ চুক্তি অনুষ্ঠিত হয়।
জনা যায়, পড়াশুনা শেষে বিভিন্ন স্থানে ইন্টার্নশিপের জন্য বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয় শিক্ষার্থীদের। কিন্তু এই চুক্তির ফলে ঝিনাইদহ কোর্টে বিনা মূল্যে শিক্ষার্থীরা তাদের ইন্টার্নশিপ সম্পন্ন করতে পারবে। সমঝোতা চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাক্ষর করেন আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলাম ও ঝিনাইদহ বারের পক্ষে এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু তাহের সাক্ষর করেন।
সমঝোতা কালে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারী, উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।
এসময় অন্যান্যের মধ্যে আইন বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, অধ্যাপক ড. আকরাম হোসেন মজুমদার ও অধ্যাপক ড. হালিমা খাতুন উপস্থিত ছিলেন।
আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের মধ্যে আমরাই প্রথম এ ধরনের চুক্তি সম্পাদন করলাম। এর মাধ্যমে আইন শিক্ষার আরেকটি নতুন দ্বার উন্মোচিত হলো।’

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here