ইবিতে মানববন্ধন করলো সাংবাদিকরা

0
362

ইবি প্রতিনিধি:
সম্প্রতি সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) কর্মরত সাংবাদিকরা। বুধবার (০৮ জুলাই) বেলা সকাল ১১টায় বিশ^বিদ্যালয়ের প্রধন ফটকের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পেশাগত দায়িত্ব পালন কালে রাজধানীর বিভিন্ন স্থানে গনমাধ্যমকর্মীদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধন করে ইবি সাংবাদিকরা। মানববন্ধনে বিশ^বিদ্যালয় কর্মরত ইবি প্রেসক্লাব ও ইবি সাংবাদিক সমিতির কর্মরত সকল সাংবাদিকরা অংশগ্রহণ করেন। এ সময় মানববন্ধন থেকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনা ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ আইন প্রনয়ন করতে সরকারের প্রতি দাবি জানানো হয়।

মানববন্ধনে ইবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক বলেন, ‘বর্তমান সরকার এই রাষ্ট্রের অভিভাবক। এই দেশ ও জাতির আয়না স্বরূপ সাংবাদিকদের সুরক্ষা তাকেই নিশ্চিত করতে হবে। নতুবা দেশকে সঠিক পথ দেখানো গণমাধ্যম অকার্যকর হয়ে পড়বে। যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের ভিডিও ফুটেজ এবং স্থীর চিত্র আছে। ভিডিও ফুটেজ এবং স্থীর চিত্র দেখে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।’

এসময় ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র বলেন, ‘সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। বিশে^র কোথাও যুদ্ধের ময়দানেও কোন সাংবাদিকের ওপর হামলা করা হয় না। কিন্তু আজ বাংলাদেশে সাংবাদিকরা বিভিন্নভাবে হামলার শিকার হচ্ছেন। দায়িত্ব পালনকালে সাংবাদিক পরিচয় দেয়ার পরও তাদের উপর হামলা করা হচ্ছে। এসব ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় না আনতে পারলে রাষ্ট্রের একটি স্তম্ভ ভেঙ্গে পড়লে বাংলাদেশ পঙ্গু রাষ্ট্রে পরিণত হবে।’

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসিফ খাস, সাংবাদিক সমিিতর সাধারণ সম্পাদক ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু এবং প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শাহাদাত তিমির।

এসময় মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশে ইবি প্রেস ক্লাবের সহ-সভাপতি জুয়েল হোসেন তনু, ট্রেজারার সরকার মাসুম, প্রচার সম্পাদক এর আর রাশেদ, ইবিসাসের দপ্তর সম্পাদক ইরফান রানাসহ বিশ^বিদ্যালয় প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here