ইবিতে মহান স্বাধীনতা দিবস পালন

0
394

খবর৭১ঃ ইবি প্রতিনিধি-যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস-২০১৯ পালিত হয়েছে। নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দিবসটি পালন করেছে। কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, নিরবতা পালন করা হয়।

জানা যায়, মঙ্গলবার সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাক উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক আনিছুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে একই স্থান থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধের পাদদেশে মিলিত হয়।

এরপর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারি সমিতি, আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগ সমূহ, ইবি ছাত্রলীগ, ইবি প্রেসক্লাব, বুননসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক- রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দুপুরে শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here