ইবিতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

0
322

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর উপর হামলা ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চতুর্থ দিনে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’। মানববন্ধনে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন শিক্ষক নেতারা। আজ সোমবার বেলা ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজীব’-এর পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

শাপলা ফোরামের সমন্বয়কারী অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়ার সঞ্চালনায় ও অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মুঈদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কামাল উদ্দিন, অধ্যাপক ড. রুহুল কেএম সালেহ, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মেহের আলী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ.কে. আজাদ লাভলু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ভিসির উপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। বিশ্ববিদ্যালয়ে ইতোপূর্বেও শিক্ষকদের উপর হামলা হয়েছে কিন্তু বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। দ্রুত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে হবে। এসময় শিক্ষক নেতারা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এদিকে উপাচার্যের উপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের প্রতিবাদে ‘শাপলা ফোরাম’ এর প্রতিবাদের সাথে একাত্বতা পোষণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নীল দলের শিক্ষক নেতারা।
এর আগে সকাল সাড়ে ১০ টায় একই স্থানে র‌্যালি ও মানববন্ধন করে ইবি রোভার স্কাউট ও বি এন সি সি। সেখানে রোভার স্কাউটের পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।
এরপরে বেলা সাড়ে ু১২ টায় আবার একই স্থানে মানববন্ধন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইবি থিয়েটার(বিথি), তারুন্য, কনজুমার ইয়ুথ, রোটার অ্যাক্ট, লন্ঠন, আবৃত্তি  ও রংতুলির-বুনন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here